চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

চোখ এবং অঙ্গদান, এগিয়ে এলেন বিশেষ ভাবে সক্ষমদের সঙ্গে বিশিষ্টজনেরা


 

চোখ এবং অঙ্গদান, এগিয়ে এলেন বিশেষ ভাবে সক্ষমদের সঙ্গে বিশিষ্টজনেরা  


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : ৩৫ জন বিশেষ চাহিদা সম্পন্ন শিশু কিশোরদের সাথে আজ এক অনুষ্ঠানে উপস্থিত থেকে 'দেহদান'-এর অঙ্গীকার পত্রে স্বাক্ষর করলেন বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব দেবশঙ্কর হালদার, তালবাদ্য বিশারদ ও সঙ্গীত পরিচালক মল্লার ঘোষ এবং বাচিক শিল্পী মল্লিকা ঘোষ সহ শতাধিক ব্যক্তি। 

'ন্যাশনাল ইনস্টিটিউট অব প্রফেশনাল' (National Institute of Professional) সংক্ষেপে এন আই পি  অনুভব (Anubhav) ও গণদর্পণ (Ganadarpan)-এর যৌথ উদ্যোগে আজ ২৭ জুলাই 'কলকাতা প্রেস ক্লাব'-এ দৃষ্টিশক্তিহীন তথা বিশেষ চাহিদা সম্পন্ন শিশু কিশোরদের সাথে সমাজের বিভিন্ন ক্ষেত্রের বেশ কিছু ব্যক্তি  দেহদান-এর অঙ্গীকার পত্রে স্বাক্ষর করেন। 

আজকের বিশেষ অনুষ্ঠান চাক্ষুষ করে দেবশঙ্কর হালদার জানান, "দেখা আর লক্ষ্য করার মধ্যে একটা সূক্ষ্মাতিসূক্ষ্ম ফারাক আছে। আজ বিশেষ চাহিদা সম্পন্ন শিশু কিশোরদের যে দান দুচোখে দেখলাম তা আমার জীবনের অন্যতম সম্পদ।" 

অনুষ্ঠানের পরে সাংবাদিকদের সাথে কথা বলতে গিয়ে এনআইপ (NIP)-এর সম্পাদক দেবজ্যোতি রায়, অনুভব-এর অধ্যক্ষ সুশান্ত ভট্টাচার্য  ও গণদর্পণ-এর সম্পাদক সুদীপ্ত সাহা রায় জানান, "এই ধরনের প্রকৃত সমাজ সেবা মূলক অনুষ্ঠান করতে পেরে একটা তৃপ্তি বোধ হচ্ছে, ভবিষ্যতে এই ধরনের আরো অনুষ্ঠান করতে চাই।"