চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

শতবর্ষে বর্ধমান ডিস্ট্রিক্ট রাইস মিলস অ্যাসোসিয়েশন # উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ভর্তির নির্ঘন্ট ঘোষণা,  ১৮ জুলাই থেকে অনলাইনে ভর্তি শুরু


 

কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ভর্তির নির্ঘন্ট ঘোষণা,  ১৮ জুলাই থেকে অনলাইনে ভর্তি শুরু 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে ভর্তির নির্ঘণ্ট ও নিয়মবিধি ঘোষণা করলো রাজ্য সরকার। ২ জুলাই অর্থাৎ আজই এই বিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করেছে রাজ্যের উচ্চ শিক্ষা দপ্তর। জানানো হয়েছে, স্নাতক স্তরে অনলাইনে ভর্তির আবেদন করা যাবে আগামী ১৮ জুলাই থেকে এবং সেটা চলবে ৫ অগস্ট পর্যন্ত। স্নাতক স্তরে ভর্তির  প্রক্রিয়া ১৫ সেপ্টেম্বরের মধ্যে শেষ করতে হবে। 

অন্য দিকে, স্নাতকোত্তরে ভর্তির আবেদন শুরু হবে ১ সেপ্টেম্বর থেকে। ২১ সেপ্টেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়গুলিকে স্নাতকোত্তরে ভর্তির সমস্ত প্রক্রিয়া শেষ করতে হবে। উচ্চ শিক্ষ দপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যোগ্যতার ভিত্তিতেই কলেজ-বিশ্ববিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের ভর্তি নিতে হবে। ভর্তি প্রক্রিয়া চলাকালীন কোনও পড়ুয়াই কলেজ-বিদ্যালয়ে সশরীরে হাজির হতে পারবেন না। অনলাইনে ভর্তি প্রক্রিয়ার জন্য পড়ুয়াদের থেকে আলাদা ভাবে কোনও টাকা নেওয়া যাবে না। ভর্তির ফি দিতে হবে অনলাইনেই। এ ছাড়াও কলেজে ভর্তির জন্য কোনও পড়ুয়াকে বেছে নেওয়া হলে তা তাঁদের সরাসরি ইমেল বা বাড়িতে চিঠি পাঠিয়ে  সংশ্লিষ্ট কলেজ বা বিশ্ববিদ্যালয়কে জানিয়ে দিতে হবে।

Post a Comment

0 Comments