চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

মহরমের শ্রেষ্ঠত্বে ২ লক্ষ টাকা পুরষ্কার, দ্বিতীয় ১ লক্ষ এবং তৃতীয় ৫০ হাজার


 

মহরমের শ্রেষ্ঠত্বে ২ লক্ষ টাকা পুরষ্কার, দ্বিতীয় ১ লক্ষ এবং তৃতীয় ৫০ হাজার 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : এ বছর শহর বর্ধমানে মহরমের আকর্ষণ একটু অন্য মাত্রায়। এবারই প্রথম মহররমের শ্রেষ্ঠত্বের জন্য দুই লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করেছেন বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস। এছাড়াও দ্বিতীয় স্থান অধিকারী পাবে এক লক্ষ টাকা এবং তৃতীয় স্থান অধিকারী ৫০ হাজার টাকা। এছাড়াও বিধায়ক কেন্দ্রীয় মহরম কমিটিকে পঞ্চাশ হাজার টাকা অনুদান দেবেন বলে ঘোষণা করেছেন। যার ফলে মহরম কমিটিগুলিও বেশ উজ্জীবিত হয়ে প্রস্তুতি শুরু করেছে। 

আসন্ন মহরম উপলক্ষ্যে রবিবার বর্ধমান কেন্দ্রীয় মহরম কমিটির সহযোগিতায় পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বর্ধমান টাউন হলে একটি প্রশাসনিক বৈঠক আয়োজিত হয়। উপস্থিত ছিলেন বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস, ডেপুটি পুলিশ সুপার (সদর) অতনু ঘোষাল,  বর্ধমান থানার আইসি সুখময় চক্রবর্তী, কেন্দ্রীয় ঈদ কমিটির সভাপতি তথা বর্ধমান পৌরসভার কাউন্সিলর শাহাবুদ্দিন খান, কেন্দ্রীয় ঈদ কমিটির সম্পাদক তথা ইন্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের পূর্ব বর্ধমান জেলা কমিটির সভাপতি স্বপন মুখার্জী,

 কেন্দ্রীয় ঈদ কমিটির সহ-সভাপতি মনোয়ার হোসেন বর্ধমান পৌরসভার কাউন্সিলর তথা আইনজীবী অরূপ দাস, কাউন্সিলর ও সমাজসেবী নুরুল আলম (সাহেব), উদ্যোগপতি ও সমাজসেবী মহেন্দ্র সিং সালুজা, ব্যবসায়ী সুরক্ষা সমিতির কর্মকর্তা সিয়ানজি ওয়াং, স্বেচ্ছাসেবী সংস্থা বর্ধমান সহযোদ্ধা'র সম্পাদক প্রীতিলতা বন্দ্যোপাধ্যায় প্রমুখ। সভা পরিচালনা করেন হাসান পারভেজ। টাউন হলে আয়োজিত এই সভা থেকেই বিধায়ক খোকন দাস মহররমের পুরস্কার ঘোষণা করেন। যদিও প্রতিবছর বর্ধমান থানা ও প্রশাসনের তরফে মহরম কমিটিগুলিকে পুরস্কৃত করা হয়ে থাকে। এবছর বিধায়কের পুরস্কার ঘোষনায় বাড়তি মাত্রা পেল।

করোনা অতিমারি পরিস্থিতিতে দু'বছর মহরম বন্ধ থাকায়  সুন্দর ও শান্তিপূর্ণ ভাবে যাতে মহরম অনুষ্ঠিত হয় এটাই ছিল রবিবারের মিটিংয়ের মূল আলোচ্য বিষয়। শান্তিপূর্ণভাবে মহরম পালন করার ক্ষেত্রে কয়েকটি গাইডলাইনও দেওয়া হয়েছে। বিশেষতঃ  আইনশৃঙ্খলা বজায় রাখা,  মহরমের ঢাল, তাজিয়া, আখড়া সব কিছুই প্রশাসনের অনুমতিতে করতে হবে। ডিজে ব্যবহার করা যাবে না, বিপদজনক কোন অস্ত্র প্রদর্শন করা চলবে না। সবকিছু নিয়মমাফিক হলে তবেই পুরস্কারের জন্য বিবেচিত হতে পারে। 

Post a Comment

0 Comments