চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

বিপত্তারিনি মায়ের পুজো উপলক্ষে জামালপুরের হালাড়ায় বিপুল ভক্ত সমাগম


 

বিপত্তারিনি মায়ের পুজো উপলক্ষে জামালপুরের হালাড়ায় বিপুল ভক্ত সমাগম 


অতনু হাজরা, জামালপুর : আজ ২রা জুলাই জামালপুরের হালাড়ার জাগ্রত দেবী মা বিপত্তারিণীর বিশেষ পুজো হয়। এই উপলক্ষে বিশাল মেলা অনুষ্ঠিত হচ্ছে। আজ শনিবার এবং আগামী মঙ্গলবার এই দুইদিন হবে মেলা। দূরদূরান্ত থেকে বহু ভক্ত সমাগম হয়েছে আজকের এই মেলায়। সব মিলিয়ে প্রায় ৫০ হাজার থেকে ৬০ হাজার ভক্ত সমাগম হয়।

 এত জনসমাগম হলেও মেলা পুরোপুরি শান্তি শৃঙ্খলার সঙ্গেই অনুষ্ঠিত হয়। কোন বছরই এমন হয়নি যে মেলাকে কেন্দ্র করে কোন ছোটখাটো অশান্তিও সৃষ্টি হয়েছে। জামালপুর থানার পক্ষ থেকে মোতায়েন থাকে বিশাল পুলিশ বাহিনী। সুশৃংখলভাবে নির্দিষ্ট লাইনে ভক্তরা মায়ের মন্দিরে পৌঁছান এবং সেখানে পুজো দিয়ে আবার নিজের নিজের বাড়ি ফিরে যান। বিপত্তারিণী মেলার একটি বিশেষ আকর্ষণই হচ্ছে মায়ের বিশেষ মাঙ্গলিক ডুরী। যা কেবলমাত্র মায়ের মন্দির থেকেই দর্শনার্থীদের দেওয়া হয়। বিপত্তারিণী মায়ের প্রধান পুরোহিত লক্ষীনারায়ণ চক্রবর্তী আমাদের জানান গত দু বছরে করোনার কারণে মেলা করা যায়নি। কিন্তু এবছর আবার মেলা হচ্ছে। দু'বছর পর আবার মেলা অনুষ্ঠিত হওয়ায় আগত সমস্ত ভক্তসহ এলাকার মানুষ খুব খুশি। 

বিপত্তারিনি মায়ের পুজোকে কেন্দ্র হরেক পসড়ার মেলা বসে মন্দির প্রাঙ্গণে। হালারা গ্রামের প্রতিটি বাড়িতে এদিন উৎসবের চেহারা নেয়।  জামালপুর থানার অফিসার ইনচার্জ রাকেশ কুমার সিং সপরিবারে এসে দেবী মায়ের কাছে পুজো দেন।

Post a Comment

0 Comments