Scrooling

নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

বিপত্তারিনি মায়ের পুজো উপলক্ষে জামালপুরের হালাড়ায় বিপুল ভক্ত সমাগম


 

বিপত্তারিনি মায়ের পুজো উপলক্ষে জামালপুরের হালাড়ায় বিপুল ভক্ত সমাগম 


অতনু হাজরা, জামালপুর : আজ ২রা জুলাই জামালপুরের হালাড়ার জাগ্রত দেবী মা বিপত্তারিণীর বিশেষ পুজো হয়। এই উপলক্ষে বিশাল মেলা অনুষ্ঠিত হচ্ছে। আজ শনিবার এবং আগামী মঙ্গলবার এই দুইদিন হবে মেলা। দূরদূরান্ত থেকে বহু ভক্ত সমাগম হয়েছে আজকের এই মেলায়। সব মিলিয়ে প্রায় ৫০ হাজার থেকে ৬০ হাজার ভক্ত সমাগম হয়।

 এত জনসমাগম হলেও মেলা পুরোপুরি শান্তি শৃঙ্খলার সঙ্গেই অনুষ্ঠিত হয়। কোন বছরই এমন হয়নি যে মেলাকে কেন্দ্র করে কোন ছোটখাটো অশান্তিও সৃষ্টি হয়েছে। জামালপুর থানার পক্ষ থেকে মোতায়েন থাকে বিশাল পুলিশ বাহিনী। সুশৃংখলভাবে নির্দিষ্ট লাইনে ভক্তরা মায়ের মন্দিরে পৌঁছান এবং সেখানে পুজো দিয়ে আবার নিজের নিজের বাড়ি ফিরে যান। বিপত্তারিণী মেলার একটি বিশেষ আকর্ষণই হচ্ছে মায়ের বিশেষ মাঙ্গলিক ডুরী। যা কেবলমাত্র মায়ের মন্দির থেকেই দর্শনার্থীদের দেওয়া হয়। বিপত্তারিণী মায়ের প্রধান পুরোহিত লক্ষীনারায়ণ চক্রবর্তী আমাদের জানান গত দু বছরে করোনার কারণে মেলা করা যায়নি। কিন্তু এবছর আবার মেলা হচ্ছে। দু'বছর পর আবার মেলা অনুষ্ঠিত হওয়ায় আগত সমস্ত ভক্তসহ এলাকার মানুষ খুব খুশি। 

বিপত্তারিনি মায়ের পুজোকে কেন্দ্র হরেক পসড়ার মেলা বসে মন্দির প্রাঙ্গণে। হালারা গ্রামের প্রতিটি বাড়িতে এদিন উৎসবের চেহারা নেয়।  জামালপুর থানার অফিসার ইনচার্জ রাকেশ কুমার সিং সপরিবারে এসে দেবী মায়ের কাছে পুজো দেন।