Scrooling

নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

একশো দিনের কাজে টাকা খরচে গরমিল, হুগলি, পূর্ব বর্ধমান সহ ৪ জেলাকে কেন্দ্রের জরিমানা


 

একশো দিনের কাজে টাকা খরচে গরমিল, হুগলি, পূর্ব বর্ধমান সহ ৪ জেলাকে কেন্দ্রের জরিমানা 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : একশো দিনের কাজের টাকা খরচে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর মাথা হেঁট করেছে রাজ্যের ৪ জেলা। অভিযোগ খাতায় কলমে কাজ হয়ে গিয়েছে কিন্তু বাস্তবে কিছুই নেই। রাজ্যের পেশ করা একশো দিনের কাজের খতিয়ান মিলিয়ে দেখতে এসে এমন বিভিন্ন গরমিলে কয়েকটি জেলা প্রশাসনকে মোটা অঙ্কের জরিমানা করেছে কেন্দ্রীয় দল। এই তালিকার শীর্ষে রয়েছে পশ্চিমবঙ্গের হুগলি জেলা, তারপরেই রয়েছে পূর্ব বর্ধমান জেলা।

২০২১ সালের ডিসেম্বর মাস থেকে ১০০ দিনের কাজের টাকা দিচ্ছে না কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর নির্দেশে গর্জে উঠেছিল গ্রাম থেকে শহর। প্রতিবাদের আঁচ পৌঁছে গিয়েছিল রাজধানী দিল্লিতে। ১ কোটি ৪ লক্ষ মানুষকে বঞ্চনা করছে কেন্দ্রীয় সরকার। এমনি অভিযোগে বাংলায় বিজেপি বেশ কিছুটা ব্যাকফুটে যেতেই এমন তথ্য সামনে আসায় স্বাভাবিক ভাবেই মুখ্যমন্ত্রী'র মাথা যে হেঁট হবে সেটা আর বলার অপেক্ষা রাখে না।

জানা গেছে, রাজ্যের পেশ করা একশো দিনের কাজের খতিয়ান মিলিয়ে দেখতে এসে কেন্দ্রীয় দলের চক্ষু চড়কগাছ। খাতায় কলমে কাজ হয়ে গিয়েছে কিন্তু বাস্তবে তার কিছুই নেই। রাজ্যের পেশ করা খতিয়ান না মেলার অভিযোগে হুগলি জেলাকে প্রায় ২ কোটি টাকা জরিমানা করেছে কেন্দ্রীয় দল। পূর্ব বর্ধমান জেলার জরিমানার অঙ্ক ১ কোটি টাকার কিছু বেশি। মালদা জেলাকে প্রায় ২৬ লক্ষ টাকা এবং দার্জিলিঙ জেলাকে ১৭ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

যদিও তৃণমূল কংগ্রেস নেতৃত্বের অনেকেই বলছেন, এসব রাজনৈতিক এবং উদ্দেশ্য প্রণোদিত। এখানে মুখ্যমন্ত্রী'র মাথা হেঁট হওয়ার কিছু নেই। বিজেপি সরকারি এজেন্সি কাজে লাগিয়ে কি করতে চাইছে সেটা কারো বুঝতে বাকি নেই। ইতিপূর্বেই একশো দিনের কাজে পশ্চিমবঙ্গ কেন্দ্রের প্রশংসা ও পুরস্কার পেয়েছে।