চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

শতবর্ষে বর্ধমান ডিস্ট্রিক্ট রাইস মিলস অ্যাসোসিয়েশন # উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

পরিদর্শনে মহকুমা শাসক


 

পরিদর্শনে মহকুমা শাসক 


অতনু হাজরা, জামালপুর : পূর্ব বর্ধমান জেলার জামালপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও আই সি ডি এস সেন্টার  পরিদর্শনে এলেন বর্ধমান সদর দক্ষিণ এর মহকুমা শাসক কৃষ্ণেন্দু কুমার মন্ডল। তিনি প্রথমেই পাঁচড়া অঞ্চলে যান। তাঁর সাথে ছিলেন জামালপুরের বিডিও শুভঙ্কর মজুমদার। পাঁচড়ায় গিয়ে তিনি কিছু আই সি ডি এস কেন্দ্র পরিদর্শন করেন। করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন বন্ধ থাকার পর খুলেছে কেন্দ্র গুলি। তিনি সেখানে শিশুদের সাথে আলাপচারিতা করেন এবং তাদের খাদ্যের পুষ্টি ঠিকমত পাচ্ছে কিনা সেটাও দেখেন। পরে তিনি যান রামনাথপুরে সেখানে মারন রোগ ক্যান্সারকে সাথে নিয়েই এবছর মাধ্যমিক পাশ করেছে সামিনা খাতুন। অত্যন্ত গরীবের মেয়ে সে। সেখানে তিনি তার সাথে কথা বলেন এবং তার পড়াশুনার বিষয়ে কোনো অসুবিধা হবে না এটা বলেই তার পরিবারকে আশ্বস্ত করেন।

 বিদ্যালয় পরিদর্শনে এরপর গিয়ে পৌঁছান বেরুগ্রাম আচার্য্য গিরিশ চন্দ্র বসু বিদ্যাপীঠে। সেখানে তিনি বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আয়নেন্দু বিষয়ী সহ শেখ নূর আলী, দেবাশীষ মালিক, বিপ্লব ঘোষ সহ সকল শিক্ষকদের সাথে কথা বলে দশম শ্রেণীর ক্লাসে গিয়ে ছাত্র ছাত্রীদের সাথে কথা বলেন এবং তাদের ক্লাস নেন।

 এছাড়াও মিড ডে মিলের রান্না কিরকম হচ্ছে তা খতিয়ে দেখেন। বিডিও শুভঙ্কর মজুমদার জানান এস ডি ও সাহেব ব্লকে প্রায়ই ভিজিটে আসেন। ব্লকের উন্নয়নের খুঁটিনাটি বিষয়ের উপর তিনি লক্ষ্য রাখেন।

Post a Comment

0 Comments