চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাশের দাবিতে অনুত্তীর্ণদের রাস্তা অবরোধ


 

উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাশের দাবিতে অনুত্তীর্ণদের রাস্তা অবরোধ 


কাজল মিত্র, আসানসোল : উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাশ করানোর দাবিতে রাস্তা অবরোধ করলো অনুত্তীর্ণরা। তাদের অভিযোগ ফলাফলে ত্রুটির জন্য বিভ্রান্তি তৈরি হয়েছে। আর তাই সোমবার  পরীক্ষায় পাশ করিয়ে দেওয়ার দাবিতে সোচ্চার হয় সালানপুর ব্লকের আছড়া পঞ্চায়েত এলাকার আছড়া গার্লস রায় বলরাম হাই স্কুলের ছাত্রীরা। এদিন তাঁরা  রূপনারায়ণপুর সামডি হয়ে আসানসোল যাওয়ার প্রধান রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায়। ঘণ্টা খানেক বিক্ষোভের পর রূপনারায়ণপুর থানার এএসআই রঞ্জিত মণ্ডল, গৌতম চর সহ অন্যান্য পুলিশ কর্মীরা এসে রাস্তা  অবরোধ তুলে দেন।

অবরোধেকারিদের  অভিযোগ এ বছর আচড়া স্কুলের মোট ৬২ জন ছাত্রী উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছে, যার মধ্যে ৪৪ জন ছাত্রী পাশ করেনি। তারা জোর দিয়ে বলছে যে তাদের সবাই পরীক্ষায় ভালোভাবে পাশ করেছে। কিন্তু তাদের ফেল করানো হয়েছে। তাঁরা বলে তাদের প্রতিটি ছাত্রীকেই  ইতিহাসে ফেল করানো হয়েছে। এক বিষয়ে সবাই কিভাবে ফেল করতে পারে। কেউ  অন্য কোন বিষয়ে ফেল করেনি।এটা কোন না কোনভাবে ষড়যন্ত্র বলে মনে হচ্ছে।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ইন্দ্রানী হালদার বলেন, খুবই দুঃখজনক যে আমাদের আচড়া রায় বলরাম বিদ্যালয়ের ৪৪ জন ছাত্রী ফেল করেছে।কিন্তু ছাত্রী পাশ করাতে বিদ্যালয়ের কোন হাত নেই, সবটাই উচ্চমাধ্যমিক সংসদের  হাত। তবুও যদি কোন ছাত্রী মনে করেন তারা যে ভালো নম্বর পেয়েছিলেন, তারা তাদের নম্বর পর্যালোচনা করতে পারেন। ফলাফল আসা পর্যন্ত তাকে অপেক্ষা করতে হবে।তাদেরকে এব্যাপারে  লিখিত আবেদন করতে হবে ।