চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ উদযাপনের সূচনা



 

ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ উদযাপনের সূচনা 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন  (আইজেএ) এর শতবর্ষ উদযাপনের সূচনা হলো। পূর্ব বর্ধমান জেলার জামালপুরে এক আনন্দঘন পরিবেশে প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলার পুলিশ সুপার কামনাশীষ সেন। ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের পূর্ব বর্ধমান জেলা শাখার উদ্যোগে সম্বর্ধনা জ্ঞাপন অনুষ্ঠানের পাশাপাশি "মোবাইলে আসক্তি ও ছাত্র সমাজ" শীর্ষক একটি সেমিনারের আয়োজন করা হয়। অনুষ্ঠানে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন এসডিপিও সুপ্রভাত চক্রবর্তী, জামালপুর পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান,  জামালপুর ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিক শুভঙ্কর মজুমদার, জামালপুর থানার অফিসার ইনচার্জ রাকেশ কুমার সিং, জামালপুর পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ ভূতনাথ মালিক, পঞ্চায়েত সমিতির সহসভাপতি দেবু হেমব্রম, জামালপুর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বিনয় হালদার, জামালপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক এস কে সাইফুদ্দিন, জামালপুর লায়ন্স চক্ষু হাসপাতালের অপ্টোমেট্রিস্ট শান্তনীল মালিক, ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন এর রাজ্য কমিটির সাধারণ সম্পাদক শেখর সেনগুপ্ত, ইন্ডিয়ান জার্নালিস্টস ইউনিয়নের ন্যাশনাল এক্সিকিউটিভ কাউন্সিল সদস্য তারক নাথ রায় প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইজেএ'র পূর্ব বর্ধমান জেলা কমিটির সভাপতি স্বপন মুখার্জী। জামালপুর পঞ্চায়েত সমিতির সহযোগিতায় আয়োজিত অনুষ্ঠানে স্কুল ও কলেজ পড়ুয়াদের পাশাপাশি সাংবাদিকরাও উপস্থিত ছিলেন।

শতবর্ষ উদযাপন অনুষ্ঠানের উদ্বোধক জেলার পুলিশ সুপার কামনাশীষ সেন - কে প্রথমেই পুষ্পস্তবক, ব্যাচ, উত্তরীয় ও শতবর্ষের স্মারক মোমেন্টো দিয়ে সম্বর্ধিত করেন সংগঠনের সম্পাদক অতনু হাজরা। এরপর অন্যান্য অতিথিদের সম্বর্ধিত করেন সংগঠনের সদস্যরা। একই সঙ্গে জামালপুর পঞ্চায়েত সমিতির পক্ষ থেকেও স্মারক উপহার তুলে দিয়ে পুলিশ সুপার কামনাশীষ সেন কে সম্মানিত করা হয়। প্রদীপ প্রজ্জ্বলনের পরেই স্বাগত ভাষণ দেন ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের পূর্ব বর্ধমান জেলার সাধারণ সম্পাদক অরূপ লাহা। 

পুলিশ সুপার কামনাশীষ সেন  ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, এই সময়টা ক্যারিয়ার গড়ার সময় তাই এখন কোনরকম প্ররোচনায় পা না দিয়ে মোবাইল ফোন প্রয়োজন ছাড়া ব্যবহার না করে আগে নিজের পায়ে দাঁড়ানোর পরামর্শ দেন। উপস্থিত সকল অতিথি আজকের বিষয় ভিত্তিক আলোচনার মাধ্যমে উপস্থিত ছাত্র ছাত্রীদের সু পরামর্শ দেন। লায়ন্স ক্লাবের অপ্টোমেট্রিস্ট শান্তনীল মালিক পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে চোখের কি ক্ষতি হতে পারে সে বিষয়ে আলোচনা করেন। 

এমন একটা সুন্দর ও প্রাসঙ্গিক অনুষ্ঠানে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান ও বিডিও শুভঙ্কর মজুমদারকে ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বিশেষ ভাবে ধন্যবাদ জানানো হয়।

আইজেএ'র শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে রাজ্য কমিটির সাধারণ সম্পাদক শেখর সেনগুপ্ত জেলা কমিটির সাধারণ সম্পাদক কে পুষ্পস্তবক দিয়ে সম্মানিত করেন। পাশাপাশি জেলা সংগঠনের পক্ষ থেকে সাংবাদিক প্রদীপ চট্টোপাধ্যায় এবং জয়ন্ত বিশ্বাস'কে বিশেষ ভাবে সম্মানিত করা হয়। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের এর রাজ্য কমিটির সদস্য জগন্নাথ ভৌমিক। 

অনুষ্ঠান সর্বাঙ্গীন সুন্দর ভাবে আয়োজন করার নেপথ্যে আইজেএ'র জেলা সম্পাদক অতনু হাজরা, রাজ্য কমিটির সদস্য আমিনুর রহমান, জেলা কমিটির সদস্য সোমনাথ ভট্টাচার্য প্রমুখদের ভূমিকা উল্লেখযোগ্য। এছাড়াও আজকের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্য কমিটির সদস্য জয়ন্ত দত্ত, জেলা কমিটির সদস্য দেবব্রত চ্যাটার্জী, রাম কুন্ডু, পার্থ চৌধুরী, সুজিত দত্ত, মিথিলেশ রায়, সেখ সামসুদ্দিন, বিজয় প্রকাশ দাস প্রমুখ