Scrooling

নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

১৬৮ তম হুল দিবস পালন


 

১৬৮ তম হুল দিবস পালন 


অভিরূপ আচার্য ও অতনু হাজরা : পূর্ব বর্ধমান জেলার মেমারি ১ ব্লকের দলুইবাজার ২ গ্রাম পঞ্চায়েত এলাকার পশ্চিম পাল্লা আদিবাসী পাড়ায় অনুষ্ঠিত হলো 'হুল মাহা' দিবস। 'সিধু- কানু-চাঁদ-ভৈরব-ফুলো-ঝানু' সহ সাঁওতাল বিদ্রোহের আত্ম বলিদান দেওয়া সমস্ত শহীদদের স্মরণ দিবস হলো 'হুল দিবস'। আজ ১৬৮ তম হুল দিবস পালন করা হলো। উপস্থিত ছিলেন গ্রামের মোড়ল শিবন হাঁসদা নাইকে গুরুদাস হেমরম, ক্লাবের সভাপতি তাপস সরেন, সেক্রেটারি পিকু মান্ডি ও অন্যান্যরা।

অন্যদিকে পূর্ব বর্ধমানের জামালপুর ব্লক প্রশাসনের পক্ষ থেকে আজ সাড়ম্বরে হুল দিবস পালন করা হয় পাঁচড়া কিষাণ মান্ডিতে। এই অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন বিধায়ক অলক কুমার মাঝি, পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান, সহ সভাপতি দেবু হেমব্রম, পাঁচড়া গ্রাম পঞ্চায়েতের প্রধান লালু হেমব্রম, উপ প্রধান বিকাশ পাকড়ে, আদিবাসি নেতা তারক টুডু সহ অন্যান্যরা। 

ধামসা মাদল সহযোগে পাঁচড়া হাই স্কুল থেকে কিষাণ মান্ডি পর্যন্ত একটি র‌্যালি করা হয়। জাতীয় পতাকা উত্তোলন ও  সিধু কানু'র ছবিতে মাল্য দান  করে অনুষ্ঠানের সূচনা করা হয়। এরপর আদিবাসী নৃত্য ও আজকের দিন সম্পর্কে প্রাসঙ্গিক আলোচনা সহ নানা অনুষ্ঠান করা হয়।

    এ দিন তৃণমূল কংগ্রেসের জামালপুর ব্লক পার্টি অফিসে হুল দিবস পালন করেন তৃণমূলের  ব্লক সভাপতি মেহেমুদ খান। ছিলেন যুব সভাপতি ভূতনাথ মালিক। সিধু-কানুর ছবিতে মাল্য দান করে তাঁরা শ্রদ্ধা অর্পণ করেন।