Scrooling

ঘূর্ণিঝড় রিমাল : পূর্ব বর্ধমানে ৪টি ব্লক ক্ষতিগ্রস্ত, মৃত ২ # চুরুলিয়ায় ৫ দিন ব্যাপী নজরুল স্মরণে বর্ণময় সাংস্কৃতিক অনুষ্ঠান ও মেলা # নন্দীগ্রামে বিজেপি সমর্থক খুনে রিপোর্ট চাইলো কমিশন # ১৮ তম লোকসভা নির্বাচনের ফলাফল জানা যাবে ৪ জুন

মহা সমারোহে লোকনাথ বাবার তিরোধান দিবস পালন


 

মহা সমারোহে লোকনাথ বাবার তিরোধান দিবস পালন 


অতনু হাজরা, বেরুগ্রাম : পূর্ব বর্ধমান জেলার জামালপুরের বেরুগ্রাম হলো লোকনাথ বাবার পূর্ব জীবনের জন্মস্থান। তখন তিনি সীতানাথ নামে পরিচিত ছিলেন। কথিত আছে বাবা লোকনাথ স্বয়ং এসেছিলেন এখানে। সেই তাঁর জন্মভিটের  কাছেই তৈরি হয়েছে ত্রিকাল যোগী বাবা লোকনাথের মন্দির। এই তিরোধান দিবসে বেরুগ্রাম বাবার মন্দিরে বিশেষ পুজো অর্চনার আয়োজন করা হয়। 

মানব কল্যাণে করা হয় হোম যজ্ঞ। হাজার হাজার ভক্ত সমাগম হয় এই পুজোকে কেন্দ্র করে। ভক্তদের খাওয়ানো হয় বাবার ভোগ প্রসাদ। পুরো মন্দির প্রাঙ্গণে বসে মেলা। প্রত্যেকের বাড়িতে প্রচুর আত্মীয় সমাগম হয়। আজ এই মন্দির প্রাঙ্গণেই স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন যার নামও 'সংগঠন ' তারা আগত ভক্তদের জন্য ঠান্ডা পানীয় জল, গ্লুকোজ, ও আর এস, বাতাসা সহযোগে জলসত্রের ব্যবস্থা করে। 

এই বিশেষ পুজো দেখতে সেখানে হাজির হন এলাকার বিধায়ক অলক কুমার মাঝি। তিনি মন্দিরে গিয়ে পুজো দেন ও সকলের সাথে বাবার ভোগ প্রসাদ খান। ব্লকের বিডিও শুভঙ্কর মজুমদার তিনিও এই বিশেষ তিথিতে পুজো পরিদর্শন করতে সেখানে যান। দামোদরের তীরে এই পুণ্যভূমি আগামীতে  তীর্থক্ষেত্র হয়ে উঠবে সেটা ভক্ত সমাগম দেখে বোঝাই যাচ্ছে।