চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

বিশ্ব পরিবেশ দিবস পালন

 


বিশ্ব পরিবেশ দিবস পালন 


অতনু হাজরা, জামালপুর : আজ ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস। সারা পৃথিবী জুড়ে পরিবেশ রক্ষায় নানা অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। দিকে দিকে চলছে বৃক্ষরোপণ কর্মসূচি। পূর্ব বর্ধমানের জামালপুরে জামালপুর ১ গ্রাম পঞ্চায়েতের উপ প্রধান সাহাবুদ্দিন মন্ডল একটু অন্য রকম ভাবে এই দিনটি পালন করলেন এলাকার কিশোরীদের হাতে বিভিন্ন ফলের গাছ তুলে দেন তিনি। এই গাছ যেমন একদিকে ফল দিলে সেই ফল খাদ্য হিসাবে গ্রহণ করা যাবে অপরদিকে পরিবেশে অক্সিজেনের যোগান দিয়ে পরিবেশকে দূষণ মুক্ত করবে।

এছাড়া জামালপুরের তিনটি স্বেচ্ছাসেবী সংগঠন আকাশ, ইচ্ছে ও সংগঠন তাঁরাও এই পরিবেশ দিবসকে সামনে রেখে নানা অনুষ্ঠান করে। জামালপুর হাসপাতাল ছাড়াও বিভিন্ন স্কুল ও নানা জায়গায় বৃক্ষ রোপণ করে।

বিশ্ব পরিবেশ দিবসকে সামনে রেখে আজ বৃক্ষবন্ধু সোমনাথ গুপ্ত'র সহযোগিতায়, হাটগোবিন্দপুর এম সি হাই স্কুল এবং হাটগোবিন্দপুর কলেজে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হলো। এদিন প্রায় ৫০টি বৃক্ষচারা স্কুল এবং কলেজের বিভিন্ন প্রান্তে রোপন করা হয়। উপস্থিত ছিলেন বর্ধমান ২ নং ব্লক তৃণমূল ছাত্র পরিষদ কমিটির সভাপতি অর্ণব দত্ত সহ অন্যান্যরা।

Post a Comment

0 Comments