চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

বিনা ব্যয়ে চক্ষু পরীক্ষা শিবির ও ছানি অপারেশনের ব্যবস্থা


 

বিনা ব্যয়ে চক্ষু পরীক্ষা শিবির ও ছানি অপারেশনের ব্যবস্থা 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : সমাজসেবার অঙ্গনে বর্তমানে একটি পরিচিত নাম 'মানুষ মানুষের জন্য ওয়েলফেয়ার সোসাইটি'। সারা বছর সেবামূলক নানা কর্মসূচিতে নিজেদের নিয়োজিত রাখে সংগঠনের কর্মকর্তারা। ২৮ জুন মানুষ মানুষের জন্য ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে  ও নেতাজি আই হসপিটালের সহায়তায় বিনা ব্যয়ে আয়োজিত হয় চক্ষু পরীক্ষা শিবির। এদিন পুরুষ ও মহিলা সহ ১১৮ জনের চক্ষু পরীক্ষা করেন চিকিৎসকরা। এরমধ্যে থেকে স্ক্রীনিং করে ২৪ জনের চোখের জানি অপারেশনের জন্য মনোনীত করা হয়। 

আজকের অনুষ্ঠানে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন ডাঃ সুশীল কুমার মন্ডল, শিক্ষক ও সমাজকর্মী তাপস কুমার পাল, তৃণমূল কংগ্রেসের পূর্ব বর্ধমান জেলার মুখপাত্র প্রসেনজিৎ দাস, সাধারণ সম্পাদক আব্দুল রব, ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন এর পূর্ব বর্ধমান জেলার সভাপতি স্বপন মুখার্জী, বিশিষ্ট সাংবাদিক জগন্নাথ ভৌমিক, ক্রেতা সুরক্ষা আদালতের বিচারক কাজী মহঃ রফিক, সমাজসেবী সোমনাথ ভট্টাচার্য, ক্রেতা সুরক্ষা সংগঠনের সভাপতি কাজী মঈনুদ্দিন, বিশিষ্ট নৃত্যশিল্পী ডাঃ মেহবুব হাসান, বর্ধমান সহযোদ্ধা 'র সম্পাদক প্রীতিলতা ব্যানার্জী, কবি ও লেখক সুবিমল মুখার্জী, সমাজসেবী সেখ সামিন, সমাজকর্মী ও সাংবাদিক সঞ্জয় মন্ডল, শিক্ষিকা সজলা ভট্টাচার্য, চক্ষু পরীক্ষা শিবিরের কো-অর্ডিনেটর রাজেশ চৌধুরী প্রমুখ। 

উল্লেখ্য মানুষ মানুষের জন্য ওয়েলফেয়ার সোসাইটি জন্মলগ্ন থেকেই মানুষের জন্য কাজ করে চলেছে। গরীব দুঃস্থ মানুষের জন্য খাদ্য দ্রব্য বিতরণ থেকে শুরু করে শাড়ি, জামা-কাপড়, শীতবস্ত্র প্রদানের সঙ্গে গরীব মানুষের চিকিৎসার ব্যবস্থা করা, সব কাজ করে চলেছে এই সংস্থা। সেবামূলক কাজের নেপথ্য কারিগর তথা মানুষের জন্য ওয়েলফেয়ার সোসাইটির সম্পাদক শেখ পিন্টু ও সহযোগী কৌশিক রায় এবং অন্যান্য সদস্যদের নিরলস পরিশ্রম ও প্রচেষ্টায় নানা কর্মসূচি বাস্তবায়িত হয়ে চলেছে। পথশিশু ও গরীব মানুষদের সহায়তা এবং পিছিয়ে পড়া শিশুদের পড়ালেখার দায়িত্ব পালন।

করে চলেছে মানুষের জন্য ওয়েলফেয়ার সোসাইটি। মঙ্গলবার বর্ধমান রেলওয়ে মহিলা সমিতি'র স্কুলের পাশে সংস্থার নিজস্ব কার্যালয়ে চক্ষু পরীক্ষা শিবিরে সম্পূর্ণ বিনা ব্যয়ে চক্ষু পরীক্ষার আয়োজন করে মানুষ মানুষের জন্য ওয়েলফেয়ার সোসাইটি। এখানে নেতাজি আই হসপিটালের বিশিষ্ট চিকিৎসকদের দ্বারা চক্ষু পরীক্ষা করা হয়। এদিনের অনুষ্ঠানে সুন্দর ভাবে পরিচালনা করেন মানুষ মানুষের জন্য ওয়েলফেয়ার সোসাইটির সম্পাদক শেখ পিন্টু। সামাজিক এই কর্মসূচিকে উৎসাহিত করতে অতিথিরা ছাড়াও অনেকেই উপস্থিত হয়েছিলেন।

Post a Comment

0 Comments