চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

বর্ধমানে সংগীত মেলার উদ্বোধনে রাজ্যের মন্ত্রী ও বিশিষ্ট সঙ্গীত শিল্পী ইন্দ্রনীল সেন


 

বর্ধমানে সংগীত মেলার উদ্বোধনে রাজ্যের মন্ত্রী ও বিশিষ্ট সঙ্গীত শিল্পী ইন্দ্রনীল সেন 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় এবং বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস এর ঐকান্তিক প্রচেষ্টায় বর্ধমান শহরে শুরু হয়েছে সঙ্গীত মেলা। শুক্রবার‌ প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজ্যের তথ্য, সংস্কৃতি ও পর্যটন দপ্তরের মন্ত্রী ইন্দ্রনীল সেন।

 উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ, শ্রীকান্ত মাহাতো, পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি তথা রায়নার বিধায়ক শম্পা ধাড়া, জেলার পুলিশ সুপার কামনাশীষ সেন, কাটোয়ার বিধায়ক রবীন্দ্রনাথ চ্যাটার্জী, জামালপুরের বিধায়ক অলক কুমার মাঝি, বর্ধমান পৌরসভার চেয়ারম্যান পরেশ চন্দ্র সরকার, ভাইস চেয়ারম্যান মৌসুমী দাস, বিডিএ'র চেয়ারম্যান কাকলি তা গুপ্ত, বর্ধমান সদর (উত্তর) এর মহকুমা শাসক তীর্থঙ্কর বিশ্বাস, জেলা তথ্য ও সংস্কৃতি আধিকারিক রাম শংকর মন্ডল, জেলা পরিষদের মেন্টর উজ্জ্বল প্রামাণিক সহ বর্ধমান পৌরসভার কাউন্সিলরবৃন্দ।

মন্ত্রী ইন্দ্রনীল সেন বর্ধমানে সঙ্গীত মেলা আয়োজনের জন্য বিধায়ক খোকন দাস এর ভূয়ষী প্রশংসা করেন। মন্ত্রী স্বপন দেবনাথ এর অনুরোধের প্রেক্ষিতে ইন্দ্রনীল সেন ঘোষণা করেন আগামী ডিসেম্বর মাসে কলকাতায় অনুষ্ঠিত হবে বিশ্ববাংলা সঙ্গীত মেলা। বর্ধমানে আয়োজিত সঙ্গীত মেলা থেকে উল্লেখযোগ্য ৪-৫ জন শিল্পীকে সুযোগ দেওয়া হবে। সঙ্গীত মেলার উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী থেকে শিল্পী ইন্দ্রনীল সেন কে পেয়ে যান দর্শক ও শ্রোতৃমন্ডলী। "আগুনের পরশমণি ছোঁয়াও প্রাণে" পরিবেশনের মাধ্যমে সকলের মন জয় করে নেন তিনি। মন্ত্রী শ্রীকান্ত মাহাতো বক্তব্য রাখতে গিয়ে শরীর ও মনের সুস্থতায় সংগীতের ভূমিকা তুলে ধরেন। 

বর্ধমান সঙ্গীত মেলার আয়োজক বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস স্বাগত ভাষণে বলেন, বর্তমান প্রজন্মের যুব সমাজকে সঙ্গীত চর্চায় আরো বেশি আগ্রহী করে তুলতে এবং নতুন প্রতিভা কে খুঁজে বের করে আনতে এবং  হারিয়ে যাওয়া সঙ্গীত জগতের নক্ষত্রদের স্মৃতির উদ্দেশ্যে চারদিন ব্যাপী সঙ্গীত মেলার আয়োজন করা হয়েছে। কিশোর কুমার, লতা মঙ্গেশকর, মহম্মদ রফি, সন্ধ্যা মুখোপাধ্যায়, হেমন্ত মুখোপাধ্যায়, মান্না দে, কে কে, বাপি লাহিড়ী প্রমুখ প্রয়াত শিল্পীদের গান এই মেলায় বিভিন্ন শিল্পীরা পরিবেশন করবেন। এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর লেখা "মাগো তুমি সর্বজনীন" সঙ্গীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন শিল্পীরা।

গান শোনার জন্য কোনও প্রবেশ মূল্য লাগবে না। তবে সংস্কৃতি লোকমঞ্চের দর্শক আসন সংখ্যা যেহেতু সীমিত তাই দর্শকদের প্রবেশের জন্য পাস দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। কার্জন গেটের কাছে বিধায়ক সহায়তা কেন্দ্র থেকে এই পাস সংগ্রহ করতে পারবেন দর্শকরা। প্রতিদিন বিকেল ৫টা থেকে রাত্রি ৯টা পর্যন্ত চলবে এই সঙ্গীত মেলা।

Post a Comment

0 Comments