Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

রাস্তায় জমে রয়েছে ড্রেনের নোংরা জল, যাতায়াতে চরম সমস্যা


 

রাস্তায় জমে রয়েছে ড্রেনের নোংরা জল, যাতায়াতে চরম সমস্যা 


কাজল মিত্র, আসানসোল : সালানপুর ব্লকের রূপনারায়নপুর পঞ্চায়েতের ডাবরমোড় থেকে পিঠাকেয়ারী যাবার প্রধান রাস্তার পাশে জমে আছে  ড্রেনের নোংরা জল,ফলে সেই জল ড্রেন থেকে উপচে পড়ছে রাস্তায় যাতায়াতের সমস্যায় রূপনারায়নপুর বাসী। এমনি দুর্ভোগের ছবি দেখা যাচ্ছে  রূপনারায়নপুর শহরের প্রাণ কেন্দ্র চৌরাস্তা মোড় এলাকায় ঠিক ডাবরমোড়ে। এখানে দীর্ঘদিন ধরে নোংরা জল জমে আছে ফলে রাস্তা দিয়ে যাতায়াত করতে অসুবিধার সম্মুখীন হচ্ছেন নিত্যদিনের পথচলতি সাধারণ মানুষ। ড্রেনে নোংরা জমে ভরতি হয়ে সেই দুর্গন্ধ জল উপছে রাস্তায় বেরিয়ে এসে এই বিপত্তি বলে জানা গেছে। সকালে প্রত্যেক দিন  বাজার করতে আসা সাধারণ মানুষ থেকে মহিলারা  এই রাস্তা দিয়ে যাতায়াত করতে  সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। বিশেষ করে বহু মহিলা স্নান করে ওই রাস্তার কিছুটা দূরেই  দূর্গা মন্দিরে পুজো দিতে যান। অথচ তাদের নোংরা জলের উপর দিয়ে যাতায়াত করতে হচ্ছে। এমনকি ডাবর মোড়ে বাস  ধরতে এসে এই জমে থাকা নোংরা ড্রেনের জল পার করে সেখানেই দাঁড়িয়ে থাকতে হচ্ছে নিত্যযাত্রীদের। পাশাপাশি এই স্থানে আছে দুটি  হোটেল ও কিছু ফুলের দোকান। স্থানীয় পথ চারীদের অভিযোগ হোটেল এর  সামনের নালা গুলি একে বারে বন্ধ হয়ে গেছে যার ফলে  ওই নালার নোংড়া জল রাস্তায় উঠে আসছে। তাছাড়া রূপনারায়নপুর এলাকায় বেশিরভাগ দোকান ফুটপাত দখল করে নালা গুলি ঢেকে রেখেছে যার কারণেও এই সমস্যা হচ্ছে।  এই সমস্ত কারণে সমস্যায় পড়েছেন সাধারণ মানুষ।

এই বিষয়ে প্রশাসন কোনও ব্যবস্থা নিচ্ছে না বলে অভিযোগ সাধারণ মানুষ সহ পথচারীদের। তাঁরা প্রশাসনের কাছে দ্রুত সমস্যা সমাধানের আর্জি জানিয়েছেন।

এবিষয়ে রূপনারায়নপুর পঞ্চায়েতের প্রধান রানু রায় জানান, রূপনারায়নপুর বাজার এলাকায় ড্রেন গুলি বারবার পরিস্কার করতে হচ্ছে। কিন্তু যেসকল দোকানদার রয়েছে তারা তাদের দোকানের নোংড়া আবর্জনা রাস্তার পাশে ও ড্রেনের মধ্যে ফেলে দিচ্ছে তাছাড়া কিছু কিছু হোটেল গুলি তাদের সামনের নালা ঢেকে  স্ল্যাব লাগিয়ে বন্ধ করে দিয়েছে যার কারণে ড্রেনে নোংরা জল জমে পড়ছে এবং স্ল্যাব তুলে পরিস্কার করতে অসুবিধা হচ্ছে ।

এবিষয়ে সালানপুর ব্লক আধিকারিক রাজেশ কুমার জানান এটি সালানপুর ব্লকের রূপনারায়নপুর পঞ্চায়েতের অধীনে থাকায় বিষয়টি সম্পূর্ন ভাবে পঞ্চায়েতের প্রধানকে দেখা উচিত। তবু তিনি এবিষয়ে  রূপনারায়নপুর পঞ্চায়েতের প্রধান এর সাথে কথা বলে  বিষয়টি ক্ষতিয়ে দেখে  দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন।