চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

বর্ধমান সহযোদ্ধা 'র উদ্যোগে অঙ্কন প্রতিযোগিতা ও কৃতি ছাত্র-ছাত্রী সম্বর্ধনা


 

বর্ধমান সহযোদ্ধা 'র উদ্যোগে অঙ্কন প্রতিযোগিতা ও কৃতি ছাত্র-ছাত্রী সম্বর্ধনা 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট সংবাদ প্রভাতী : বর্ধমান সহযোদ্ধা সারা বছর বহুমুখী সামাজিক কর্মকাণ্ডে যুক্ত থাকে। বিশেষ করে সময়োপযোগী কর্মসূচিতে এই স্বেচ্ছাসেবী সংগঠন শহর বর্ধমানে একটি উল্লেখযোগ্য নাম। পরিবেশ সপ্তাহ উপলক্ষে ১১ জুন উদয়চাঁদ জেলা গ্রন্থাগার প্রাঙ্গণে শিশু কিশোরদের নিয়ে দুটি বিভাগে বসে আঁকো প্রতিযোগিতার আয়োজনের সঙ্গে কৃতি ছাত্র-ছাত্রীদের সম্বর্ধনা জ্ঞাপন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বর্ধমান পৌরসভার চেয়ারম্যান পরেশ চন্দ্র সরকার, ডেপুটি পুলিশ সুপার (ট্রাফিক) রাকেশ কুমার চৌধুরী, বর্ধমান মহিলা থানার আইসি বনানী রায়, শিক্ষারত্ন পুরস্কারপ্রাপ্ত শিক্ষক তাপস কুমার পাল, দীব্যত্রয়ী সেবাশ্রমের সভাপতি  অসীম সেন, লেখক, কবি সুবিমল মুখার্জী,  সমাজসেবী বিশ্বজিৎ মল্লিক, ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের জাতীয় কর্মসমিতির সদস্য তারকনাথ রায়, আইজেএ'র পূর্ব বর্ধমান জেলা সভাপতি স্বপন মুখার্জী,  মানুষ মানুষের জন্য স্বেচ্ছাসেবী সংস্থার সম্পাদক শেখ পিন্টু সহ অন্যান্যরা। প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন অতিথিরা। 

এদিনের অনুষ্ঠানে মাধ্যমিক পরীক্ষায় রাজ্যে যুগ্মভাবে প্রথম রৌণক মন্ডল সহ পঞ্চম স্থানাধিকারি সামিয়া ইয়াসমিন, দশম শৌনক ব্যানার্জীকে সম্বর্ধিত করা হয়। মেধা তালিকায় স্থান পাওয়া শহরের বাকি ৩ জন স্থানাধিকারি এদিন উপস্থিত হতে পারেননি। 

ফুল, পাখি ও পরিবেশ এর উপর প্রায় ১০০ জন প্রতিযোগী নানা ধরনের ছবি আঁকে। প্রথম, দ্বিতীয়, তৃতীয় সহ প্রতিটি বিভাগে ৬ জনকে শংসাপত্র ও  পুরস্কার প্রদান করা হয়। বিচারক হিসাবে উপস্থিত  কুশল বণিক ও শুভজিৎ দত্ত'কেও সম্মান জানানো হয়। 

এছাড়াও এদিনের মঞ্চ থেকে  জাতীয় স্তরে যোগাসনে তৃতীয় স্থান অর্জনকারি গৌতমী  দাস কে 'বর্ধমান সহযোদ্ধা', মানুষ মানুষের জন্য স্বেচ্ছসেবী সংস্থা, দিব্যত্রয়ী  সেবাশ্রম, ধান্য ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে বিশেষ সংবর্ধনা জ্ঞাপন করা হয়। গৌতমীর উত্থানের প্রেক্ষাপট সকলের সামনে উপস্থাপিত করেন বর্ধমান সহযোদ্ধা 'র সম্পাদিকা তথা গৌতমীর যোগানৃত্য গুরু প্রীতিলতা বন্দ্যোপাধ্যায়। 

সাংস্কৃতিক অনুষ্ঠানে মহিলা থানার আইসি বনানী রায় এবং এ্যাসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর কৃষ্ণা সাহা'র কবিতায় নৃত্যের যুগলবন্দী এক অনন্য মাত্রা এনে দেয়।  অনুষ্ঠানটি সুন্দর ভাবে সঞ্চালনা করেন বর্ধমান সহযোদ্ধা 'র সভাপতি ঋষি গোপাল মন্ডল। সমগ্র অনুষ্ঠানটি সফল করে তুলতে নেপথ্য কারিগর হিসেবে কাজ করেছেন সহযোদ্ধার অন্যতম সংগঠক সোমনাথ  ভট্টাচার্য, মেহবুব হাসান, প্রশান্ত ধীবর, কৌশিক সিনহা, নির্মল বিশ্বাস, সুচিত্রা মাল, গীতা দাস সহ সহযোদ্ধার অন্যান্যরা।

Post a Comment

0 Comments