চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

মহাশ্মশান ও পানীয় জল প্রকল্পের উদ্বোধন

 


মহাশ্মশান ও পানীয় জল প্রকল্পের উদ্বোধন 


অতনু হাজরা, জামালপুর : "জন্মিলে মরিতে হবে অমর কে কোথা কবে"। মৃত্যুর পরে শেষ কৃত্যে পরিবার পরিজন আত্মীয় বান্ধবদের যাতে কোনও অসুবিধা না হয় সেই ভাবনা থেকেই শ্মশান যাত্রীদের জন্য শেড, পানীয় জলের ব্যবস্থা সহ সর্বোপরি শ্মশানচুল্লীর দাবিতে সরব হয়েছিলেন গ্রামের মানুষজন। এলাকার মানুষের দীর্ঘদিনের দাবির মান্যতা দিয়ে মহাশ্মশানে চুল্লী, শ্মশান যাত্রীদের জন্য শেড ও একটি ঠান্ডা পানীয় জল প্রকল্পের উদ্বোধন করলো জামালপুর পঞ্চায়েত সমিতি।

 চকদিঘি অঞ্চলের ভৈরবপুর গ্রামে এই মহাশ্মশান ও ঠান্ডা পানীয় জলের উদ্বোধন করা হলো। জামালপুর পঞ্চায়েত সমিতির সভাপতি , সহ সভাপতি দেবু হেমব্রম, স্থানীয় শ্রীমানপুর আশ্রমের মহারাজ, এলাকার বিশিষ্ট সমাজসেবী আজাদ রহমান, বিশিষ্ট পুরোহিত অমিত চক্রবর্তী সহ পুরুষ মহিলা নির্বিশেষে গ্রামের মানুষরা। মহাশ্মশান ও সোলার ঠান্ডা পানীয় জল প্রকল্পের জন্য প্রায় ১০ লক্ষ টাকা ব্যয় করা হয়েছে। মেহেমুদ খান বলেন তৃণমূল সরকারের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের সময়ে রাজ্য জুড়ে যে উন্নয়ন চলছে আজকের এই শ্মশান তারই ফল।এলাকার মানুষের  দাবি ছিল একটি শ্মশানের। সেই জন্যই এখানে একটি শ্মশানচুল্লী ও একটি পানীয় জল প্রকল্প করে দেওয়া হলো পঞ্চায়েত সমিতির পক্ষ থেকে। 

পূর্ত ও পরিবহন দপ্তরের কর্মাধ্যক্ষ ভূতনাথ মালিকের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন এখানকার মানুষের দীর্ঘ দিনের দাবি ছিল সেই জন্য  তাঁর দপ্তর থেকে এটা করে দেওয়া হলো। এতে সাধারণ মানুষের যথেষ্ট উপকার হবে। এই মহাশ্মশান ও পানীয় জল প্রকল্প পেয়ে গ্রামের মানুষ পিকনিকের মুডে মাংস ভাত রান্না করে সকলে মিলে খাওয়া দাওয়া করছেন।

Post a Comment

0 Comments