Scrooling

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

"ভ্রাম্যমান দুয়ারে সরকার" প্রসংশায় পঞ্চমুখ এলাকার মানুষ


 

"ভ্রাম্যমান দুয়ারে সরকার" প্রসংশায় পঞ্চমুখ এলাকার মানুষ 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : আজ থেকে শুরু হলো চতুর্থ পর্যায়ের দুয়ারে সরকার। বিগত দুয়ারে সরকার ক্যাম্পে সাধারণ মানুষ যে যে সরকারি পরিষেবা পেয়েছিলেন এবারও সেগুলি যেমন পাচ্ছেন পাশাপাশি আরো কিছু অতিরিক্ত পরিষেবা এবার পাচ্ছেন। তবে এবারের দুয়ারে সরকার এর অন্যতম আকর্ষণ "ভ্রাম্যমান দুয়ারে সরকার"।  যে সমস্ত এলাকার মানুষ গতবার ক্যাম্পে আসতে পারেননি বা আসার সমস্যা আছে সেইসব গ্রাম বা এলাকায় তাদের ঘরের কাছে পৌঁছে যাচ্ছে এই ভ্রাম্যমান দুয়ারে সরকারের গাড়ি। সেখানে তারা বাড়ির দুয়ারে পরিষেবা পেয়ে যাচ্ছেন। 

মেমারি-১ ব্লকের আমাদপুর গ্রাম পঞ্চায়েতের বিজড়া গ্রামে আজ পৌঁছেছিল ভ্রাম্যমান দুয়ারে সরকারের মোবাইল ভ্যান। বিজড়া গ্রামের সায়েরর পাড়ে বসবাস করেন প্রায় সত্তর ঘর আদিবাসী পরিবার। তারা বিভিন্ন কারণে আগের ক্যাম্পে আসতে পারেনি,  তাদের কাছেই এদিন গেল ভ্রাম্যমাম দুয়ারে সরকার। তারা সরাসরি বিভিন্ন দপ্তরের আধিকারিকদের কাছে পরিষেবা নিলেন। বাসিন্দারাও খুব খুশি। পাড়ার সুমিত্রা হাঁসদা, প্রতিমা কুড়ি, মাকু হেমব্রম, গণেশ মুর্মু'রা জানালেন,  তারা এই পরিষেবা পেয়ে খুব খুশি। তারা বলেন,  বাড়ির দুয়ারেই সরকারি পরিষেবা পেয়ে গেলাম। আর কি চাই। সত্যি সরকার মানুষের জন্য কিছু করছে। 

মেমারি-১ ব্লকের বিডিও ডা. আলি মহ: ওয়ালি উল্লাহ জানান, আমরা আজ থেকে দুয়ারে সরকার ক্যাম্পগুলির পাশাপাশি এবার ভ্রাম্যমান দুয়ারে সরকার বিভিন্ন এলাকায় পাঠাচ্ছি। যেখানকার মানুষজন নানান কারণে আমাদের ক্যাম্পে আসতে পারেননি তাদের কাছেই পৌঁচ্ছে যাবার চেষ্টা করছি। এই উদ্যোগ আমাদের দশটি গ্রাম পঞ্চায়েতে প্রত্যেক জায়গায় একটি করে ভ্রাম্যমান গাড়ি থাকবে।