চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

রেলপাড়ে দোকানদারদের উচ্ছেদের বিরুদ্ধে সোচ্চার তৃণমূল


রেলপাড়ে দোকানদারদের উচ্ছেদের বিরুদ্ধে সোচ্চার তৃণমূল 

কাজল মিত্র, আসানসোল : আসানসোলের রেলপাড় এলাকার কসাই মহল্লা, চাঁদমারি এলাকায় শতাধিক দোকানদারকে রেলের পক্ষ থেকে একটি নোটিশ জারি করা হয়েছে, যাতে তাদের ২৫ মে'র মধ্যে রেলের জমি থেকে সরে যেতে নির্দেশ দেওয়া হয়েছে।  নোটিশে  বলা হয়েছে, যে জমিতে তার দোকান রয়েছে সেটি রেলওয়ে প্রশাসনের। এবং সেখানে তারা বেআইনি ভাবে ব্যবসা করছেন। এই নোটিশের পর দোকানদারদের মধ্যে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।  যার ফলে তাদের রাতের ঘুম চলে গেছে। মানুষের জীবিকা কেড়ে নেওয়া উচিত নয়, এর প্রতিবাদে আজ দোকানদাররা দোকানপাট বন্ধ করে বিক্ষোভ করেছে।একই সময়ে, টিএমসি রাস্তায় নেমে বিক্ষোভ দেখায়,  যে রেলপাড়ে রেলের বুলডোজার চালানো উচিত নয়। ডিআরএম অফিসে বিক্ষোভের সময় কঠোর নিরাপত্তা ছিল।  তৃণমূল নেতারা দেখা করতে গেলেও ডিআরএম তাদের সঙ্গে দেখা করেননি।

আইএনটিটিইউসি' পশ্চিম বর্ধমান জেলা সভাপতি অভিজিৎ ঘটক, ডেপুটি মেয়র ওয়াসিম-উল-হক, কাউন্সিলর সিকে রেশমা রামকৃষ্ণন, ফ্যানসবি আলিয়া, রীনা মুখার্জি, উৎপল সিংহ, রাজেশ তিওয়ারি, শম্পা দান প্রমুখ উপস্থিত ছিলেন। আইএনটিটিইউসি জেলা সভাপতি অভিজিৎ ঘটক এবং কাউন্সিলর সিকে রেশমা রামকৃষ্ণান বলেন, 'রেলওয়ে বছরের পর বছর এভাবে বসবাসকারী মানুষদের ধ্বংস করছে।  মানুষকে মানবতার ভিত্তিতে বাঁচতে দিতে হবে। তাদের অপসারণ করতে চাইলে আগে পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে।  এভাবে মানুষের মাথা থেকে ছাদ ছিনিয়ে নেওয়া যায় না'। 

Post a Comment

0 Comments