চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

দুয়ারে সরকার ক্যাম্প পরিদর্শনে আধিকারিকরা

 


দুয়ারে সরকার ক্যাম্প পরিদর্শনে আধিকারিকরা 


অতনু হাজরা, জামালপুর : সারা রাজ্য জুড়ে আজ থেকে শুরু হয়েছে চতুর্থ দফায় দুয়ারে সরকার পরিষেবার ক্যাম্প। পূর্ব বর্ধমান জেলা জুড়ে চলছে এই দুয়ারে সরকারের পরিষেবা। জামালপুরের গ্রাম পঞ্চায়েত ও জামালপুর এক পঞ্চায়েতের সাদিপুর হাই স্কুল মূর্শিদাবাদ হাইস্কুলে ক্যাম্প করে দুয়ারে সরকারের পরিষেবা দেওয়া হচ্ছে সাধারণ মানুষদের। আজ সেলিমাবাদ হাইস্কুলে এই দুয়ারে সরকার ক্যাম্প পরিদর্শনে যান জামালপুরের বিডিও শুভঙ্কর মজুমদার, জয়েন্ট বিডিও অরিন্দম চন্দ, পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান, বিএলআরও পার্থ ঘোষ, এ ডি এ সঞ্জিবুল ইসলাম, বিডিএমও ফাল্গুনী মুখার্জি, জামালপুর এক পঞ্চায়েতের প্রধান  ডলি নন্দী ও উপপ্রধান শাহাবউদ্দিন মন্ডল সহ অন্যান্যরা। 

একমাত্র ঐক্যশ্রী ছাড়া বাকি অন্যান্য কাউন্টার গুলিতে সেভাবে ভিড় চোখে পড়েনি। অর্থাৎ তৃতীয় দফা পর্যন্ত দুয়ারে সরকারের ক্যাম্পে ব্লকের বেশিরভাগ মানুষই মোটামুটি ভাবে সব পরিষেবাই পেয়ে গেছেন। বিডিও শুভঙ্কর মজুমদার বলেন ভিড় কম দেখেই বুঝতে পারা যাচ্ছে যে ব্লকের বেশিরভাগ মানুষ বেশিরভাগ পরিষেবা ইতিমধ্যেই পেয়ে গেছেন। মেহেমুদ খান বলেন মা মাটি মানুষের সরকারের মুখ্যমন্ত্রী তিনি সাধারণ মানুষের জন্য শেষ পর্যন্ত পরিষেবা দিয়ে যাবেনই। তাই রাজ্যের বেশিরভাগ মানুষ দুয়ারে সরকারের মাধ্যমে সব সুযোগ সুবিধা পেয়ে গেলেও যাতে একজনও কেউ বাদ না যায় সেই জন্য চতুর্থ দফায় আবার দুয়ারে সরকার ক্যাম্প করে পরিষেবা দেওয়ার ব্যবস্থা করেছেন। বোরো গ্রামে সাদীপুর হাই স্কুলের দুয়ারে সরকার ক্যাম্প পরিদর্শন করেন ভিডিও শুভঙ্কর মজুমদার। সেখানে উপস্থিত ছিলেন ওই এলাকার পঞ্চায়েত সদস্য শাহাব উদ্দিন শেখ ওরফে দানি। বিডিও'র সাথে ছিলেন জয়েন্ট বিডিও এবং বিডিএমও। ক্যাম্প পরিদর্শন করে মোটামুটি খুশি বিডিও শুভঙ্কর মজুমদার। 

শাহাবুদ্দিন শেখ জানান পশ্চিমবঙ্গ সরকার যে উদ্দেশ্যে দুয়ারে সরকার প্রকল্প খুলেছিলেন আজ তা পুরোপুরি সফল বলা চলে । কারণ আজকের দিনে ক্যাম্প গুলিতে মানুষের ভিড় না হওয়া এটাই প্রমাণ করে বেশিরভাগ সরকারি প্রকল্পের সুবিধা মানুষ পেয়ে গেছেন।

Post a Comment

0 Comments