Scrooling

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

শহীদ তৃণমূল কর্মী স্মরণ জামালপুরে



 

শহীদ তৃণমূল কর্মী স্মরণ জামালপুরে 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : আজ থেকে ২৪ বছর আগের ঘটনা। ১৯৯৮ সালে তৎকালীন বাম আমলে তৃণমূল কংগ্রেস করার অপরাধে আজকের দিনেই শহীদ হয়েছিলেন পূর্ব বর্ধমান জেলার জামালপুরের মরাবাঁধের বাসিন্দা ফিরদৌস রহমান। নৃশংস ভাবে তাকে খুন করা হয়েছিল। সেই সময় রাজ্যের তৎকালীন বিরোধী নেত্রী তথা কেন্দ্রীয় রেলমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় জামালপুরে এসে শহীদ পরিবারের পাশে দাঁড়িয়েছিলেন। তারপর থেকেই আজকের এই দিনটিতে ফিরদৌস রহমানকে  সম্মান ও শ্রদ্ধার সাথে  স্মরণ করা হয়। তারই গ্রামে তাঁর নামাঙ্কিত শহীদ বেদী নির্মাণ করা হয়। 

আজ তাঁর মৃত্যু দিনের স্মরণ সভায় উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের জামালপুর ব্লকের সভাপতি মেহেমুদ খান, যুব সভাপতি ভূতনাথ মালিক, তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি বিট্টু মল্লিক, সংখ্যালঘু সেলের সভাপতি ওয়াসিম সরকার, স্থানীয় উপ প্রধান সুভাষ কোলে সহ এলাকার নেতৃত্ব ও সাধারণ মানুষজন। দলীয় পতাকা উত্তোলন করে শহীদ বেদীতে মাল্যদান করে ফিরদৌস রহমানকে শ্রদ্ধা জানান উপস্থিত নেতৃত্ব।

 মেহেমুদ খান বলেন ফিরদৌস রহমানের এই বলিদান কখনও মিথ্যা হবে না। জামালপুরবাসী সম্মান ও শ্রদ্ধার সাথে তাঁকে স্মরণ করবে। এবং তাঁর দেখানো পথই অনুসরণ করা হবে।  তাঁর অসমাপ্ত কাজ তাঁরা করবেন বলে জানান তিনি। শুধু তাই নয় তিনি বলেন ফিরদৌস রহমানের সাথে ব্লকে আরো তিন জন শহীদ হয়েছেন। উত্তম ভুল, ঈশা হক মল্লিক, পাঁচু গোপাল রুইদাস। ক্ষমতায় আসার পরই এই শহীদ পরিবার গুলোকে চাকরি দিয়েছেন মুখ্যমন্ত্রী। ফিরদৌস রহমানকে স্মরণ করার পর তাঁর বাড়িতে গিয়ে তাঁর বৃদ্ধা মা ও পরিবারের সাথে কথা বলেন মেহেমুদ খান ও ভূতনাথ মালিক।