Scrooling

ঘূর্ণিঝড় রিমাল : পূর্ব বর্ধমানে ৪টি ব্লক ক্ষতিগ্রস্ত, মৃত ২ # চুরুলিয়ায় ৫ দিন ব্যাপী নজরুল স্মরণে বর্ণময় সাংস্কৃতিক অনুষ্ঠান ও মেলা # নন্দীগ্রামে বিজেপি সমর্থক খুনে রিপোর্ট চাইলো কমিশন # ১৮ তম লোকসভা নির্বাচনের ফলাফল জানা যাবে ৪ জুন

বাংলার উন্নয়নের পথে ১১ বছর, এক মাস ব্যাপি উদযাপনের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী


 

বাংলার উন্নয়নের পথে ১১ বছর, এক মাস ব্যাপি উদযাপনের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী :  উন্নয়নের পথে ১১ বছর। সেই সন্ধিক্ষণকে স্মরণীয় করে রাখতে আজ কলকাতার নেতাজি ইনডোর স্টেডিয়ামে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। পশ্চিমবঙ্গ সরকারের ১১ বছর পূর্তি উপলক্ষেই এই অনুষ্ঠান। সরকারের তৃতীয় পর্যায়ের প্রথম বর্ষপূর্তি উদযাপন করা হয়। অনুষ্ঠানের মুখ্য বক্তা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নেতাজি ইনডোর স্টেডিয়াম থেকে ভার্চুয়ালি মুখ্যমন্ত্রীর বার্তা রাজ্যের প্রতিটি জেলায় ও ব্লক প্রশাসনের কাছে পৌঁছে যায়। 

পূর্ব বর্ধমান জেলায় মু্খ্যমন্ত্রীর ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয় বর্ধমান টাউন হলে। উপস্থিত ছিলেন পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি তথা বিধায়ক  শম্পা ধাড়া, জেলা শাসক প্রিয়াঙ্কা সিংলা জেলা পুলিশ সুপার কামনাশীষ সেন, বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস, জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের চেয়ারম্যান তথা মেমারির বিধায়ক মধুসূদন ভট্টাচার্য, বর্ধমান পৌরসভার চেয়ারম্যান পরেশ চন্দ্র সরকার, অতিরিক্ত জেলা শাসক (সাধারণ) সুপ্রিয় অধিকারী, মহকুমা শাসক তীর্থঙ্কর বিশ্বাস, বিডিএ'র চেয়ারপার্সন কাকলি তা গুপ্ত, জেলা তথ্য ও সংস্কৃতি আধিকারিক রাম শংকর মন্ডল সহ অন্যান্য আধিকারিকরা। এদিনের ভার্চুয়াল সভা মঞ্চ থেকে মহিলাদের হাতে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের চেক তুলে দেওয়া হয়। 

বিভিন্ন উন্নয়নমূলক কাজের  খতিয়ান তুলে ধরতে মুখ্যমন্ত্রীর নির্দেশ রাজ্যের অন্যান্য জেলার পাশাপাশি পূর্ব বর্ধমান জেলায়ও পতাকা উঁচিয়ে ট্যাবলো পরিক্রমার উদ্বোধন করেন সভাধিপতি, জেলা শাসক সহ অন্যান্যরা

মুখ্যমন্ত্ৰী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঐকান্তিক উদ্যোগে শুরু হয়েছে ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্প। এখনও পর্যন্ত এই প্রকল্পে ১.৫ কোটির বেশি মহিলা সরাসরি মাসিক আর্থিক সাহায্য পেয়ে উপকৃত হয়েছেন।

আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আরও ২০ লক্ষ মহিলাকে সরাসরি মাসিক আর্থিক সাহায্য প্রদানের সূচনা করেন। পশ্চিমবঙ্গ সরকারের নারী ও শিশু বিকাশ এবং সমাজ কল্যাণ দপ্তর আজকের অনুষ্ঠানের আয়োজন করে।  রাজ্যজুড়ে একমাসব্যাপী উন্নয়নের পথে ১১ বছর এই কর্মসূচির উদযাপন চলবে। এক মাস ধরে ট্যাবলোগুলো জেলার প্রতিটি শহরে, ব্লকে এবং গ্রাম পরিক্রমা করবে।

আজ বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতার নেতাজি ইনডোর স্টেডিয়াম থেকে ভার্চুয়াল বক্তৃতা করেন। তিনি রাজ্যের বিভিন্ন উন্নয়নমূলক কাজের কথা উল্লেখ করার পাশাপাশি কেন্দ্রের বিজেপি সরকারকে পরোক্ষভাবে কটাক্ষ করেছেন।