চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

প্রভাতফেরি ও নৃত্যানুষ্ঠানের মাধ্যমে ছন্দম্ এর কবি প্রণাম


 

প্রভাতফেরি ও নৃত্যানুষ্ঠানের মাধ্যমে ছন্দম্ এর কবি প্রণাম 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : বিগত তিন দশক ধরে বর্ধমান ছন্দম্ শ্রদ্ধার সঙ্গে পালন করে চলেছে রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মজয়ন্তী। এবারও প্রভাতফেরী ও নৃত্যানুষ্ঠানের মাধ্যমে কবি প্রণাম এর আয়োজন করেছিল বর্ধমান ছন্দম্। তাদের নিজস্ব অলকানন্দ হল থেকে সুসজ্জিত প্রভাতফেরি শহর পরিক্রমা করে কার্জন গেট চত্বরে মূল অনুষ্ঠানটি অনুষ্ঠিত করে। 

উৎসবের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বর্ধমান সাহিত্য পরিষদের সম্পাদক কাশীনাথ গাঙ্গুলী। ছিলেন অধ্যাপক ডঃ সমীর চ্যাটার্জী, উত্তম দত্ত, বিশিষ্ট সঞ্চালক ও সাংবাদিক শ্যামা প্রসাদ চৌধুরী, কবি শেখ জাহাঙ্গীর এবং ছন্দম্-এর ছাত্র-ছাত্রী, অভিভাবক অভিভাবিকারা। 'আমি ফিরব না রে ফিরব না', 'আলো আমার আলো', 'ঝরো ঝরো ঝরে রঙের ঝরনা', 'আমার মনের কোণের বাইরে',  'জোনাকি কি সুখে' প্রভৃতি সংগীতের সঙ্গে নৃত্য পরিবেশন করে স্বস্তিকা, শ্রীপর্ণা, সৌমিতা, চন্দ্রমা, আরাধ্যা, রিধিমা, অন্বেষা, রাই, সুচরিতা, মুদ্রা সহ একঝাঁক শিশু শিল্পীরা। 

আবৃত্তি পরিবেশন করে শেখ জাহাঙ্গীর ও সৃজন, গানে কথায় মুগ্ধ করে শ্যামা প্রসাদ চৌধুরী।  অনুষ্ঠানের শেষে পথচলতি মানুষ এবং উপস্থিত দর্শকদের জন্য মিষ্টি মুখের আয়োজন ছিল। সুদূর শার্জা থেকে কবি প্রণাম এ অংশগ্রহণ করে সঞ্চিতা রায় সেন। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন বর্ধমান ছন্দম্ এর অধ্যক্ষ বিশিষ্ট নৃত্যশিল্পী ডাঃ মেহবুব হাসান।

Post a Comment

0 Comments