Scrooling

নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

প্রভাতফেরি ও নৃত্যানুষ্ঠানের মাধ্যমে ছন্দম্ এর কবি প্রণাম


 

প্রভাতফেরি ও নৃত্যানুষ্ঠানের মাধ্যমে ছন্দম্ এর কবি প্রণাম 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : বিগত তিন দশক ধরে বর্ধমান ছন্দম্ শ্রদ্ধার সঙ্গে পালন করে চলেছে রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মজয়ন্তী। এবারও প্রভাতফেরী ও নৃত্যানুষ্ঠানের মাধ্যমে কবি প্রণাম এর আয়োজন করেছিল বর্ধমান ছন্দম্। তাদের নিজস্ব অলকানন্দ হল থেকে সুসজ্জিত প্রভাতফেরি শহর পরিক্রমা করে কার্জন গেট চত্বরে মূল অনুষ্ঠানটি অনুষ্ঠিত করে। 

উৎসবের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বর্ধমান সাহিত্য পরিষদের সম্পাদক কাশীনাথ গাঙ্গুলী। ছিলেন অধ্যাপক ডঃ সমীর চ্যাটার্জী, উত্তম দত্ত, বিশিষ্ট সঞ্চালক ও সাংবাদিক শ্যামা প্রসাদ চৌধুরী, কবি শেখ জাহাঙ্গীর এবং ছন্দম্-এর ছাত্র-ছাত্রী, অভিভাবক অভিভাবিকারা। 'আমি ফিরব না রে ফিরব না', 'আলো আমার আলো', 'ঝরো ঝরো ঝরে রঙের ঝরনা', 'আমার মনের কোণের বাইরে',  'জোনাকি কি সুখে' প্রভৃতি সংগীতের সঙ্গে নৃত্য পরিবেশন করে স্বস্তিকা, শ্রীপর্ণা, সৌমিতা, চন্দ্রমা, আরাধ্যা, রিধিমা, অন্বেষা, রাই, সুচরিতা, মুদ্রা সহ একঝাঁক শিশু শিল্পীরা। 

আবৃত্তি পরিবেশন করে শেখ জাহাঙ্গীর ও সৃজন, গানে কথায় মুগ্ধ করে শ্যামা প্রসাদ চৌধুরী।  অনুষ্ঠানের শেষে পথচলতি মানুষ এবং উপস্থিত দর্শকদের জন্য মিষ্টি মুখের আয়োজন ছিল। সুদূর শার্জা থেকে কবি প্রণাম এ অংশগ্রহণ করে সঞ্চিতা রায় সেন। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন বর্ধমান ছন্দম্ এর অধ্যক্ষ বিশিষ্ট নৃত্যশিল্পী ডাঃ মেহবুব হাসান।