চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

শতবর্ষে বর্ধমান ডিস্ট্রিক্ট রাইস মিলস অ্যাসোসিয়েশন # উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

আল-মদিনা ওয়েলফেয়ার সোসাইটির চক্ষু পরীক্ষা শিবির


 

আল-মদিনা ওয়েলফেয়ার সোসাইটির চক্ষু পরীক্ষা শিবির 


সেখ সামসুদ্দিন, সংবাদ প্রভাতী, ২৯ মে : পূর্ব বর্ধমান জেলার মেমারি আল-মদিনা ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে মেমারি মামুন ন্যাশনাল স্কুলে চোখের ছানি অপারেশন এর উদ্দেশ্যে চক্ষু পরীক্ষা শিবির করা হয়। এই শিবিরে সহযোগিতা করে বাঁশবাড়িয়া রোটারি আই হসপিটাল।  ইসিজি ও রক্ত পরীক্ষায় সহযোগিতা করে বর্ধমান মেডিল্যাব নামে একটি সংস্থা। এদিনের চক্ষু পরীক্ষা শিবিরে উপস্থিত ছিলেন মেমারি বিধানসভার বিধায়ক তথা জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান মধুসূদন ভট্টাচার্য, মেমারি পৌরসভার চেয়ারম্যান স্বপন বিষয়ী, জামালপুর পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান, মেমারি পৌরসভার দুই কাউন্সিলর ডাঃ চিরঞ্জিত ঘোষ ও শেখ ইউসুফ সহ বিশিষ্ট ব‍্যক্তিবর্গ। 

বিধায়ক ও জামালপুর পঞ্চায়েত সমিতির সভাপতি আল-মদিনা ওয়েলফেয়ার সোসাইটির এই উদ্যোগকে সাধুবাদ জানান। আল-মদিনা ওয়েলফেয়ার সোসাইটির সভাপতি কাজী মহঃ ইয়াসিন জানান ২১ বছর এই কর্মসূচি পালনের পর এবার ২২ তম চক্ষু পরীক্ষা শিবির চলছে। এখানে মূলতঃ চক্ষু পরীক্ষা করে যাদের ছানি অপারেশনের প্রয়োজন তাদের শনাক্ত করে বিনা খরচে লেন্স দিয়ে তাদের অপারেশন করিয়ে চোখের জ্যোতি ফিরিয়ে দেওয়া হয়। 

আজকে প্রায় ৩৪০ জন মানুষ নাম নথিভুক্ত করেছেন। যার মধ্যে শতাধিক মানুষ হয়তো বাছাই করে সুযোগ পাবেন যাদের ছানি অপারেশনের প্রয়োজন।

Post a Comment

0 Comments