Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

সঙ্গীত সমাজের উদ্যোগে স্মরণে বিস্মরণে নজরুল, শতাধিক শিল্পীর শ্রদ্ধা জ্ঞাপন


 

সঙ্গীত সমাজের উদ্যোগে স্মরণে বিস্মরণে নজরুল, শতাধিক শিল্পীর শ্রদ্ধা জ্ঞাপন

 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : প্রতি বছরের মতো এবারও শহর বর্ধমানের উল্লখযোগ্য শিল্পীদের সমন্বয়ে বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম এর জন্মদিন পালন করলো বর্ধমান সঙ্গীত সমাজ। স্মরণে বিস্মরণে নজরুল শীর্ষক অনুষ্ঠানের সহযোগিতায় ছিল 'সংবাদ প্রভাতী' পত্রিকা, আলাপ ও সরলরেখা।

 ঐতিহ্যবাহী এই অনুষ্ঠান এবছর ২৬ মে বিকেলে বর্ধমান উদয়চাঁদ জেলা গ্রন্থাগার সভাকক্ষে আয়োজিত হয়। বর্ধমান সঙ্গীত সমাজের শিল্পীদের পরিবেশিত গানের মধ্যে দিয়ে নজরুল জন্মজয়ন্তী'র শ্রদ্ধা জ্ঞাপন অনুষ্ঠানের সূচনা হয়। 

এবছর একক সঙ্গীতানুষ্ঠানে অংশ নিয়েছেন স্বরাজ নিয়োগী, সোমনাথ মুখোপাধ্যায়, স্বাতী তেওয়ারী, চন্দা চট্টোপাধ্যায়, লিলি দাস, লাভলী মন্ডল, শুভ্রা দাস, সৌমিলি বসু, উজ্জ্বল নন্দী, অনন্যা দত্ত, মৌসুমী চক্রবর্তী, দেবব্রত সামুই, বিপাশা নন্দী নাগ, শমী চক্রবর্তী, গার্গী দত্ত, আরাত্রিকা ভট্টাচার্য, শানু পরামাণিক, জয়া দাস, সৌরভ রায়, সুতপা বন্দ্যোপাধ্যায়, রত্না ভট্টাচার্য, নিভা বটব্যাল, শুভশ্রী বোস ও স্বাগতা বন্দ্যোপাধ্যায়।

সম্মেলক সঙ্গীত পরিবেশনায় অংশ নেয় বর্ধমান সঙ্গীত সমাজ, সতীপ্রসাদ সঙ্গীত একাডেমী, তবলা তরঙ্গ, রুদ্রপলাশ, সরল রেখা, ইমনকল্যাণ ও  ভারতীয় গণনাট্য সংঘ। 

পাঠ ও আবৃত্তিতে অংশ নেন ললিত কোণার,  অনুপম চট্টোপাধ্যায়, মৌসুমী মুখোপাধ্যায়, শাশ্বতী রায় মজুমদার, জয়া ঘোষ ও মমতা বেজ বাগ।

শিল্পীদের যন্ত্রানুষঙ্গে সহযোগিতায় ছিলেন মাণিক মজুমদার, অরুণ দাস, দেবাশিস দে, তন্ময় বিশ্বাস,  অনুপম রায়, প্রণব দে ও সন্দীপ দেবনাথ। 

অনুষ্ঠান উপস্থাপনায় থাকবেন রাজেশ হালদার, স্বাগতা বন্দ্যোপাধ্যায় ও সোমা রায়। 

সমগ্র অনুষ্ঠানটির ভাবনা ও নির্মাণ করেছেন বিমলানন্দ রায়, শ্যামল কুমার দাস, দেবদত্ত চট্টোপাধ্যায়, শান্তনু চক্রবর্তী, জগন্নাথ ভৌমিক, মানব বন্দ্যোপাধ্যায়, রাজেশ হালদার, কিংশুক রায়, কাজল গুহ, সুকান্ত দাস ও কৌস্তুভ রায়।