চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

বর্ধমান সহযোদ্ধা'র উদ্যোগে রক্তদান শিবির ও বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা


 

বর্ধমান সহযোদ্ধা'র উদ্যোগে রক্তদান শিবির ও বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : সামাজিক নানা কর্মসূচিতে বর্ধমান সহযোদ্ধা এই মুহূর্তে একটি অন্যতম নাম। বছরের বিভিন্ন সময়ে সমাজসেবার অঙ্গনে বর্ধমান সহযোদ্ধা ভূমিকা উল্লেখযোগ্য। আজ মহামানব রাজা রামমোহন রায়ের ২৫০ তম জন্মদিনে বর্ধমান সহযোদ্ধা একটি রক্তদান শিবিরের আয়োজন করে। বর্ধমান ১ নম্বর ব্লকের বিজয়রাম কুঁড়েপাড়া প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত রক্তদান শিবিরের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বর্ধমান ডেভেলপমেন্ট অথরিটির চেয়ারম্যান কাকলি তা গুপ্ত। এদিনের অনুষ্ঠানে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা তথ্য ও সংস্কৃতি আধিকারিক রাম শংকর মন্ডল, বর্ধমান মহিলা থানা ইন্সপেক্টর ইনচার্জ বনানী রায়, ইন্ডিয়ান জানালিস্টস অ্যাসোসিয়েশনের সর্বভারতীয় কার্যনির্বাহী কমিটির সদস্য তারক নাথ রায়, ইন্ডিয়ান জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের পূর্ব বর্ধমান জেলার সভাপতি স্বপন মুখার্জি, জয়হিন্দ বাহিনীর বর্ধমান শহর সভাপতি পল্লব দাস, শিক্ষক সব্যসাচী কোনার প্রমূখ। শুরুতেই স্বাগত ভাষণ দেন বর্ধমান সহযোদ্ধার সম্পাদক প্রীতিলতা ব্যানার্জি। এদিন অতিথিদের পুষ্পস্তবক, উত্তরীয় এবং ফুলের চারাগাছ দিয়ে সম্মানিত করা হয়। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাংবাদিক জগন্নাথ ভৌমিক।

বর্ধমান ডেভেলপমেন্ট অথরিটি চেয়ারম্যান কাকলী দত্ত বক্তব্য রাখতে গিয়ে বর্ধমান সহযোদ্ধার বিভিন্ন সামাজিক কর্মসূচির ভূয়ষী প্রশংসা করেন এবং আরো প্রত্যন্ত গ্রামাঞ্চলে তাদের সেবামূলক কাজ কর্ম ছড়িয়ে দেবার অনুরোধ করেন।

এদিনের রক্তদান শিবিরে কুড়িজন রক্ত দান করেন। সংগৃহীত তুলে দেওয়া হয় ক্যামরি হাসপাতাল কর্তৃপক্ষের হাতে। রক্তদান শিবির এর পাশাপাশি এদিন বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষাও করা হয়। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনায় ছিলেন সাংবাদিক তথা সহযোদ্ধার অন্যতম সংগঠক সোমনাথ ভট্টাচার্য, কৌশিক সিনহা সহ সুচিত্রা মাল,  প্রশান্ত ধীবর প্রমূখ।