Scrooling

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

আচার লোকদলের শ্রদ্ধাঞ্জলী ও গুণীজন সংবর্ধনা


 

আচার লোকদলের শ্রদ্ধাঞ্জলী ও গুণীজন সংবর্ধনা 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী :  মাটির সুরে, মাটির ছন্দে, মাটির গানে হৃদয় ছোঁয়ার প্রত্যাশা নিয়ে এগিয়ে চলেছে বর্ধমানের লোকদল "আচার"। সাংস্কৃতিক চর্চার অঙ্গণে লোকগানের প্রসারে এবং বিলুপ্ত প্রায় সংস্কৃতিকে তুলে ধরতে নিরলসভাবে কাজ করে চলেছে বর্ধমানের আচার লোকদল। করোনা অতিমারি পরিস্থিতিতে সব ক্ষেত্রের সঙ্গে সংকটের মধ্যে পড়ে সাংস্কৃতিক চর্চাও। বহুজনের সঙ্গে করোনা কেড়ে নেয় আচার লোকদলের দু'জন শিল্পীকে। বর্ধমান শহরের বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব দিলীপ গাঙ্গুলী ও বাদ্যযন্ত্রশিল্পী তারক চক্রবর্তী। তাদের স্মরণে রবিবার সন্ধ্যায় বর্ধমান টাউন হলে শ্রদ্ধাঞ্জলী ও গুণীজন সংবর্ধনা শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করে আচার লোকদল। প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন বর্ধমান পৌরসভার চেয়ারম্যান পরেশ চন্দ্র সরকার সহ অন্যান্যরা।  

এদিনের অনুষ্ঠানে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস, জামালপুরের বিধায়ক অলক কুমার মাঝি, শিক্ষাবিদ ও নৃত্যগুরু সত্যজিৎ ধর, অধ্যাপক সুজিৎ চট্টোপাধ্যায়, অধ্যাপক পারিজাত হাজরা, নৃত্যগুরু কমলা সরকার, বর্ধমান পৌরসভার নবনির্বাচিত কাউন্সিলর শ্যমাপ্রসাদ ব্যানার্জী, স্বীকৃতি হাজরা, চায়না কুমারী, ব্যবসায়ী সংগঠনের কর্মকর্তা বিশ্বেশ্বর চৌধুরী, প্রয়াত দিলীপ গাঙ্গুলী'র স্ত্রী শিউলি গাঙ্গুলী সহ অন্যান্যরা। 

এদিনের অনুষ্ঠানের শুরুতেই প্রয়াত নাট্য ব্যাক্তিত্ব দিলীপ গাঙ্গুলী ও বাদ্যযন্ত্র শিল্পী তারক চক্রবর্তী'র প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন বর্ধমান আচার লোকদলের সভাপতি শুভাশীষ চ্যাটার্জী। এরপর স্বাগত ভাষণে শুভাশীষ বাবু আচার লোকদলের কর্মকাণ্ড তুলে ধরার পাশাপাশি করোনা অতিমারি সাংস্কৃতিক ক্ষেত্রেও যে প্রভাব ফেলেছে সে বিষয়ে আলোকপাত করেন।

উদ্বোধনী পর্বে শ্রী রামকৃষ্ণ শ্রুতিনাটক সুখ্যাতির সাথে মঞ্চস্থ হয়। রামকৃষ্ণের চরিত্রে অভিনয় করেন অনিমেষ খান, গিরিশ ঘোষের চরিত্রে অভিনয় করেন বাবলু ঘোষ এবং বিনোদিনীর চরিত্রে অভিনয় করেন মৌমিষ্টি গাঙ্গুলী। 

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বিধায়ক খোকন দাস এবং পৌরপতি পরেশ চন্দ্র সরকার বর্ধমান আচার লোকদলের সম্পাদক বাবলু ঘোষের ভূয়ষী প্রশংসা করেন। উভয়েই বলেন, নানান সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাঝে বাবলু ঘোষ লোক সংস্কৃতির প্রচার ও প্রসারে কাজ করে চলেছে। 

এদিন আচার লোকদলের শিল্পীরা  সুরম্য সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।