চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

আগুনে ভস্মীভূত তিনটি পরিবারের পাশে দাঁড়ালো তৃণমূল কংগ্রেস নেতৃত্ব


 

আগুনে ভস্মীভূত তিনটি পরিবারের পাশে দাঁড়ালো তৃণমূল কংগ্রেস নেতৃত্ব 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : গভীর রাতে তিনটি বাড়িতে আগুন লেগে সর্বস্ব পুড়ে ছাই হয়ে গেল। শহর বর্ধমানের অদূরে বিজয়রাম এলাকার ঘটনা। আগুনে সর্বশান্ত পরিবারের পাশে দাঁড়াল বর্ধমান ১ ব্লক তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। পরিবার পিছু ১৫ হাজার করে টাকা, পরিবারের সকল সদস্যদের জামা কাপড় এবং পুড়ে যাওয়া বাড়ি তৈরি করে দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে দলের পক্ষ থেকে। 

ঘটনার বিবরণে জানা যায়, গত মঙ্গলবার গভীর রাতে হঠাৎই আগুন লেগে পুড়ে যায় পূর্ব বর্ধমান জেলার রায়ান ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের বিজয়রাম এলাকার ৩ টি বাড়ি। বাড়িতে থাকা ৯টি গবাদিপশু পুড়ে মারা যায়। রেশন কার্ড, ভোটার কার্ড, আধার কার্ডের মত গুরুত্বপূর্ণ নথিপত্র সবই পুড়ে ভস্মীভূত হয়ে যায়। সংসারের প্রয়োজনীয় বাসনপত্র, জামাকাপড় সবই আগুন লেগে নষ্ট হয়ে গেছে। ঘটনার সময় ওই পরিবারগুলির সদস্যরা কোনক্রমে বাইরে বেরিয়ে এসে প্রাণে বেঁচে যান। আগুনে সর্বস্ব হারিয়ে পরিবারগুলি নিঃস্ব হয়ে যায়। বিজয়রাম এলাকার আনোয়ারা শেখের বাড়িতে ভাড়াটিয়া হিসাবে থাকত এই তিনটি পরিবার। মিঠু সেখ, মৌসুমি বিবি ও সেখ সামিম এই তিন পরিবার আনোয়ারা সেখের কাঁচা বাড়িতে ভাড়া থাকতেন। মুলিবাঁশ ও খড়ের চাল থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়েছিল। ফলে কোন কিছুই উদ্ধার করা সম্ভব হয়নি। পেশায় দিনমজুর এই পরিবারগুলি আগুনে সর্বস্ব হারিয়ে চরম দুশ্চিন্তার মধ্যে পড়েন। 

বৃহস্পতিবার সর্বহারা এই পরিবারগুলোর পাশে আর্থিক সাহায্য দিতে  হাজির হয়েছিলেন বর্ধমান ১ ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি কাকলি তা, রায়ান ১  তৃণমূল কংগ্রেসের অঞ্চল সভাপতি সেখ জামাল সহ স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। আর্থিক সাহাযের পাশাপাশি জামা-কাপড় তুলে দেন তৃণমূল কংগ্রেস নেতৃত্ব।