Scrooling

ঘূর্ণিঝড় রিমাল : পূর্ব বর্ধমানে ৪টি ব্লক ক্ষতিগ্রস্ত, মৃত ২ # চুরুলিয়ায় ৫ দিন ব্যাপী নজরুল স্মরণে বর্ণময় সাংস্কৃতিক অনুষ্ঠান ও মেলা # নন্দীগ্রামে বিজেপি সমর্থক খুনে রিপোর্ট চাইলো কমিশন # ১৮ তম লোকসভা নির্বাচনের ফলাফল জানা যাবে ৪ জুন

ইউজিসি'র অনুমোদন পেল জামালপুর মহাবিদ্যালয়


 

ইউজিসি'র অনুমোদন পেল জামালপুর মহাবিদ্যালয় 


অতনু হাজরা, জামালপুর : পূর্ব বর্ধমান জেলার জামালপুরের অধিবাসীদের দীর্ঘদিনের দাবি মেনেই ২০০৯ সালে জামালপুরে প্রতিষ্ঠিত হয় জামালপুর মহাবিদ্যালয়। জামালপুর ব্লকের বিভিন্ন গ্রাম ছাড়াও পার্শ্ববর্তী ব্লকের ছাত্র-ছাত্রীদের আর ব্লক ছাড়িয়ে দূরবর্তী কলেজে যেতে হচ্ছে না। কলা বিভাগের বিভিন্ন বিষয়ে পড়াশোনার সুযোগ তারা এই জামালপুর মহাবিদ্যালয়েই পাচ্ছে। এতদিন পর্যন্ত ইউ জি সি'র কোন অনুমোদন ছিল না এই মহাবিদ্যালয়ের। দীর্ঘ ১৩ বছর পর অবশেষে মিলল সেই অনুমোদন। 

ইউ জি সি থেকে অনুমোদনের প্রতিলিপি এসে পৌঁছেছে জামালপুর মহাবিদ্যালয়ে। ২(এফ) এবং ১২বি অফ দি ইউ জি সি অ্যক্ট অনুযায়ী এই অনুমোদন মহাবিদ্যালয় কে দেওয়া হয়েছে। কলেজ পরিচালন সমিতির সভাপতি ভূতনাথ মালিকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান এটি অত্যন্ত আনন্দের একটি খবর। প্রত্যন্ত গ্রাম বাংলায় এই মহাবিদ্যালয়কে  অনুমোদন দেওয়ার জন্য তিনি ইউ জি সি কে ধন্যবাদ জানান। এবার কলেজের প্রকৃত উন্নয়ন হবে বলে তিনি মনে করেন।

 মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বিনয় হালদার জানান,  তাদের এতদিনের চেষ্টার আজ সুফল পাওয়া গেছে। এটা সত্যিই অত্যন্ত একটা আনন্দের এবং খুশির খবর মহাবিদ্যালয়ের ছাত্র-ছাত্রী এবং জামালপুর ব্লকের জন্য। ইউজিসি'র এই অনুমোদন আসায় মহাবিদ্যালয় ছাত্র-ছাত্রী এবং এলাকাবাসী অত্যন্ত খুশি বলে জানা গেছে।