Scrooling

নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

মধ্যপ্রদেশে সাংবাদিক ও নাট্যকর্মীদের পাশবিক নিগ্রহের প্রতিবাদে আইজেএ


মধ্যপ্রদেশে সাংবাদিক ও নাট্যকর্মীদের পাশবিক নিগ্রহের প্রতিবাদে আইজেএ 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : সাংবাদিক ও নাট্যকর্মীদের উপর মধ্যযুগীয় বর্বরোচিত পাশবিক নিগ্রহের বিরুদ্ধে প্রতিবাদে গর্জে উঠলো ইন্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন। মধ্যপ্রদেশে বিধায়কের বিরুদ্ধে খবর করার “অপরাধে” সাংবাদিক এবং নাট্যকর্মীদের গ্রেপ্তার করে এনে প্রায় নগ্ন করে ১৮ ঘন্টা থানায় আটক করে রাখে ওই রাজ্যের পুলিশ। ঘটনার বিবরণে প্রকাশ, ইন্দ্রবতী নাট্য সমিতির পরিচালক নীরজ কুন্দরের বিরুদ্ধে অভিযোগ ওঠে, ভুয়ো ফেসবুক প্রোফাইল তৈরি করে বিজেপির বিধায়ক কেদারনাথ শুক্ল এবং তাঁর ছেলে গুরুদত্তের বিরুদ্ধে অশালীন মন্তব্য করেছেন তিনি। পুলিশ নীরজকে গ্রেফতার করার পরেই তাঁর পরিজন এবং স্থানীয় নাট্যকর্মীদের একাংশ থানায় গিয়েছিলেন। অনেকে বিক্ষোভও দেখাচ্ছিলেন। সাংবাদিক কণিষ্ক তেওয়ারি গিয়েছিলেন সেই খবর করতে। অতীতেও জেলার পুলিশ ও নেতাদের নিয়ে খবর করেছিলেন তিনি। কণিষ্কের অভিযোগ, পুলিশ জানতে চায়, কেন তিনি বিধায়কের বিরুদ্ধে খবর করছেন। এরপর তাঁকে এবং তাঁর সহযোগী চিত্রগ্রাহককে পুলিশ গ্রেপ্তার করে। তাদের বিরুদ্ধে বিনা অনুমতিতে প্রবেশ, শান্তিভঙ্গের মতো একাধিক গুরুতর ধারায় মামলা রুজু করা হয়। 

এই ঘটনার বিরুদ্ধে প্রতিবাদ জানাতে পথে নামলো ইন্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের পূর্ব বর্ধমান জেলা শাখা। শনিবার সন্ধ্যায় বর্ধমানে কার্জনগেটের সামনে ধিক্কার ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়। সাংবাদিক সহ সমাজের বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্টজনেরা প্রতিবাদ কর্মসূচিতে অংশ নেন। বিশিষ্ট বাউল শিল্পী স্বপন দত্ত বাউল সংগীত ও বক্তব্যের মাধ্যমে মধ্যপ্রদেশের ওই বিধায়ক ও পুলিশের বিরুদ্ধে তীব্র বিষোদগার করেন। 

এদিনের প্রতিবাদ কর্মসূচিতে অংশ নিয়ে সভায় বক্তব্য রাখেন বর্ধমান জেলা আদালতের বিশিষ্ট আইনজীবী সঞ্জয় ঘোষ, কুনাল বক্সী, সাংবাদিক তারকনাথ রায়, জগন্নাথ ভৌমিক, আমিনুর রহমান, দেবব্রত চ্যাটার্জী, পিন্টু প্যাটেল প্রমুখ। প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের জেলা সভাপতি স্বপন মুখার্জী।

উপস্থিত ছিলেন সাংবাদিক সোমনাথ ভট্টাচার্য, সুপ্রকাশ চৌধুরী, অভিজিৎ সাহা, অনির্বাণ হাজরা, সদন সিনহা, প্রসূন সামন্ত, পাপাই সরকার সহ অন্যান্যরা।