Scrooling

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

আসানসোলে বিজেপি প্রার্থীর গাড়ি ভাঙচুর, সংবাদ মাধ্যমের কাজে বাধা


 

আসানসোলে বিজেপি প্রার্থীর গাড়ি ভাঙচুর, সংবাদ  মাধ্যমের কাজে বাধা 


কাজল মিত্র, আসানসোল : বিক্ষিপ্ত কিছু ঘটনার মধ্যে দিয়েই আসানসোল লোকসভা উপনির্বাচনের ভোট গ্রহণ পর্ব শেষ হলো।  বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল এর গাড়ি ভাঙার পরেই বারাবনিতে আটকে দেওয়া হয় মিডিয়ার গাড়ি। প্রথমে এক পুলিশ আধিকারিক জানান, জেলাশাসকের নির্দেশ রয়েছে। কিন্তু কোনও লিখিত বিবৃতি দেখাতে পারেননি। যদিও আধঘণ্টা পর সংবাদমাধ্যমকে যেতে দেওয়া হয়। তবে এই ঘটনা নিয়ে পাল্টা শাসকদলের বিরুদ্ধেই তোপ দেগেছেন অগ্নিমিত্রা। তিনি সাফ জানিয়ে দেন, মমতার নির্দেশই সংবাদমাধ্যমকে বাধা দেওয়া হয়েছে।

সকাল থেকেই বারাবনির ১৭৫ নম্বর বুথে ধুন্ধুমার। বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পালের গাড়ি ভাঙচুর করা হয়। পাথরবৃষ্টির পাশাপাশি গাড়িতে লাঠির বাড়িও মারা হয়। রক্তাক্ত হন অগ্নিমিত্রা পালের নিরাপত্তারক্ষী। এদিন ওই বুথে গিয়ে প্রিসাইডিং অফিসার না থাকার অভিযোগ তোলেন বিজেপি প্রার্থী। এরপরই তাঁকে ঘিরে শুরু হয় বিক্ষোভ। বিজেপি প্রার্থীকে ধাক্কাধাক্কি করা হয়। পুলিশের সামনেই তৃণমূলের হামলা, দাবি বিজেপি প্রার্থীর। ভোট দিতে এসে কেন্দ্রীয় বাহিনী নিয়ে বুথে ঢোকার অভিযোগ উঠল বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পালের বিরুদ্ধে। সশস্ত্র নিরাপত্তারক্ষী নিয়ে কেন বুথে? 

প্রশ্ন তুলে কমিশনে নালিশ তৃণমূলের। বারাবনিতে অন্যের হয়ে ভোট দেওয়ার অভিযোগের প্রেক্ষিতে অ্যাকশন টেকেন রিপোর্ট চাওয়ার পর প্রিসাইডিং অফিসারকে সরানোর নির্দেশ দিল নির্বাচন কমিশন। তবে মিডিয়া নিয়ে  প্রশ্ন তোলায় প্রায় আধঘণ্টা পর সংবাদমাধ্যমের গাড়ি ছেড়ে দেওয়া হয়। তবে কেন আটকানো হল, উত্তর এড়াল পুলিশ। মিডিয়ার ওপর হস্তক্ষেপ, মুখ্যমন্ত্রীর নির্দেশেই এই কাজ করছে পুলিশ, দাবি বিজেপি প্রার্থীর। নির্বাচনের সময় পুলিশ কমিশনের অধীনে, প্রতিক্রিয়া কুণাল ঘোষের। এই ঘটনায় সংবামাধ্যমকে ফ্রি মুভমেন্ট করতে দেওয়ার নির্দেশ কমিশনের। কোনও ভুল বোঝাবুঝির জন্য এমনটা ঘটেছে। এরকম কোনও নির্দেশ দেওয়া হয়নি জানাল কমিশন।

জামুড়িয়ার চিচুড়িয়া এলাকায় আর এন কোলোনির ১৮২ নম্বর বুথ থেকে বাড়িতে খেতে যাওয়ার সময় এক বিজেপি বুথ এজেন্ট কে মারধর করার অভিযোগ উঠল শাসক দলের বিরুদ্ধে।‌ আহত বিজেপি নেতার গৌতম মন্ডলকে গুরুতর অবস্থায় জামুড়িয়ার বাহাদুরপুর স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়, এই ঘটনার জেরে ২ জনকে আটক করে জামুড়িয়া পুলিশ। মঙ্গলবার জামুরিয়া বিধানসভা এলাকার বিজেপি নেতা গৌতম মণ্ডলকে মারধরের ঘটনায় ২ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানান আসানসোল দূর্গাপুর পুলিশের ডিসিপি (সেন্ট্রাল) ড: কুলদীপ এসএস।

তিনি বলেন, বিজেপি নেতা গৌতম মণ্ডলকে কিছু লোক দুপুর ১ টা ৪৫ নাগাদ মারধর করে । তাকে আহত অবস্থায় উদ্ধার করে বাহাদুরপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে।

ওই ঘটনায় পুলিশ ২ জনকে গ্রেপ্তার করেছে৷ তারা হলেন অভিষেক ফৌজদার ও সুমন বাগদি। ধৃতরা জামুড়িয়া থানার চিনচুড়িয়া এলাকার বাসিন্দা। আহত দলীয় নেতাকে দেখতে স্বাস্থ্য কেন্দ্রে যান আসানসোল লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল। যদিও মারধরের অভিযোগ অস্বীকার করেছে শাসকদল।