Scrooling

ঘূর্ণিঝড় রিমাল : পূর্ব বর্ধমানে ৪টি ব্লক ক্ষতিগ্রস্ত, মৃত ২ # চুরুলিয়ায় ৫ দিন ব্যাপী নজরুল স্মরণে বর্ণময় সাংস্কৃতিক অনুষ্ঠান ও মেলা # নন্দীগ্রামে বিজেপি সমর্থক খুনে রিপোর্ট চাইলো কমিশন # ১৮ তম লোকসভা নির্বাচনের ফলাফল জানা যাবে ৪ জুন

বেঙ্গল সামিটে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের নতুন উপভোক্তাদের আর্থিক সহায়তা প্রদানের সূচনা করলেন মুখ্যমন্ত্রী


বেঙ্গল সামিটে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের নতুন উপভোক্তাদের আর্থিক সহায়তা প্রদানের সূচনা করলেন মুখ্যমন্ত্রী 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : "মাসে মাসে নিশ্চিত আয়, লক্ষ্মীর ভান্ডার নারীর সহায়"। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী  মমতা বন্দোপাধ্যায় আজ কলকাতার নিউটাউনের বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিট থেকে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের নতুন উপভোক্তাগণকে আর্থিক সহায়তা প্রদানের শুভ সূচনা করলেন। আজ থেকে আরও ৫ লক্ষ মহিলা এই প্রকল্পে আর্থিক সহায়তা পাবেন। 

কলকাতা থেকে ভার্চুয়ালি রাজ্যের প্রতিটি জেলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লক্ষ্মী ভান্ডার প্রকল্পে নতুন উপভোক্তাগণকে আর্থিক সহায়তা প্রদানের সূচনা করলেন। পূর্ব-বর্ধমান জেলায় বর্ধমানে সংস্কৃতি লোকমঞ্চে এই কর্মসূচির সূচনা হলো। আজ ১ হাজার ২৫০ জন উপভোক্তার হাতে চেক তুলে দেওয়া হয়। 

কলকাতায় বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে মুখ্যমন্ত্রীর ভার্চুয়ালি অনুষ্ঠানে সংস্কৃতি লোকমঞ্চে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ, জেলা পরিষদের সভাধিপতি তথা বিধায়ক শম্পা ধাড়া, পূর্ব বর্ধমানের জেলা শাসক প্রিয়াঙ্কা সিংলা, পুলিশ সুপার কামনাশীষ সেন, অতিরিক্ত জেলা শাসক (সাধারণ) সুপ্রিয় অধিকারী, বিধায়ক রবীন্দ্রনাথ চ্যাটার্জী, খোকন দাস, অলক কুমার মাঝি, নিশীথ কুমার মালিক, নবীন চন্দ্র বাগ, জেলা পরিষদের সহকারি সভাধিপতি দেবু টুডু, কর্মাধ্যক্ষ উত্তম সেনগুপ্ত, বাগবুল ইসলাম, মেহেবুব মন্ডল, মেন্টর উজ্জ্বল প্রামাণিক সহ অন্যান্যরা। 

উল্লেখ্য ২৫ থেকে ৬০ বছর বয়সের মহিলা যারা স্বাস্থ্যসাথী প্রকল্পের উপভোক্তা তারা ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্পের উপভোক্তা। এই প্রকল্পের মাধ্যমে তপশীলি জাতি ও উপজাতির মহিলাগণ মাসে ১০০০ টাকা হারে এবং অন্যান্য মহিলাগণ মাসে ৫০০ টাকা হারে সহায়তা পাচ্ছেন। 

দ্বিতীয় পর্যায়ের দুয়ারে সরকারে পূর্ব বর্ধমান জেলায় ৯৩২৭৫২ সংখ্যক মহিলাকে এই প্রকল্পের আওতায় আনা হয়েছে। এই উপভোক্তাগণ ২০২১ সালের সেপ্টেম্বর মাস থেকে আর্থিক সহায়তা পাচ্ছেন। 

তৃতীয় পর্যায়ের দুয়ারে সরকারে আরো ১১৬৩৬৪ সংখ্যক মহিলা লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের আওতায় এসেছেন। এই উপভোক্তাগণ এই বছরের চলতি মাস থেকেই আর্থিক সহায়তা পাবেন।