Scrooling

নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

আম্বেদকরের জন্মদিন পালন ও কৃতি ছাত্র-ছাত্রীদেরদের সংবর্ধনা


 

আম্বেদকরের জন্মদিন পালন ও কৃতি ছাত্র-ছাত্রীদেরদের সংবর্ধনা 


অতনু হাজরা, জামালপুর : দেশ জুড়ে পালিত হচ্ছে ভারতের সংবিধানের রূপকার ভীমরাও রামজি আম্বেদকর বা ভারতরত্ন বাবাসাহেব আম্বেদকর এর জন্ম জয়ন্তী। আম্বেদকর এর জন্ম জয়ন্তী কে সামনে রেখে রাজ্য সরকারের পক্ষ থেকে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। পূর্ব বর্ধমান জেলার জামালপুর ব্লক অফিসে একটি ছোট্ট অনুষ্ঠানের আয়োজন করা হয় আজ।

 অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জামালপুর পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান জামালপুরের বিডিও শুভঙ্কর মজুমদার ও বিসিডব্লিউ অফিসার সুপ্রভাত মুখার্জি। প্রথমেই আম্বেদকর এর ছবিতে মাল্যদান করা হয় তারপরে কিছু তপশিলি জাতি ও উপজাতি মানুষের হাতে শংসাপত্র তুলে দেওয়া হয়।  এবং পার্শ্ববর্তী দুইটি স্কুল সেলিমাবাদ হাইস্কুল ও জামালপুর হাই স্কুলের তপশিলী জাতি ও উপজাতি কৃতি ছাত্র-ছাত্রীদের উপহার তুলে দেওয়া হয়। উপহার হিসেবে তাদের ফুল, পেন এবং মিষ্টির প্যাকেট দেওয়া হয়। 

বিডিও শুভঙ্কর মজুমদার জানান সরকারি নির্দেশ মোতাবেক তারা আজকের এই অনুষ্ঠানটি আয়োজন করেছেন। পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান জানান, রাজ্য সরকার বিভিন্ন মনিষীর জন্মদিন  শ্রদ্ধা ও সম্মানের সঙ্গে পালন করে থাকে। বাবাসাহেব আম্বেদকর ভারতবর্ষের সংবিধানের রূপকার আজ তার জন্মদিনে তাকে সম্মান জানাতে পেরে তারা যথেষ্টই গর্ব অনুভব করছেন বলে জানান। বিসি ডাবলু অফিসার সুপ্রভাত মুখার্জি জানান বিডিও সাহেবের নির্দেশ মতো তিনি তার দপ্তরের পক্ষ থেকে এই ছোট্ট অনুষ্ঠানটির আয়োজন করেছেন। এই অনুষ্ঠানে কিছু তপশিলি জাতি ও উপজাতি মানুষের হাতে শংসাপত্র ও পার্শ্ববর্তী দুই স্কুলের কিছু তপশিলি জাতি ও উপজাতি কৃতি ছাত্রদের সংবর্ধনা দেওয়া হয়।