চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চমাধ্যমিকের প্রথম দিন নির্বিঘ্নে, শুরুতে ছাত্র-ছাত্রীদের শুভেচ্ছা


 

উচ্চমাধ্যমিকের প্রথম দিন নির্বিঘ্নে, শুরুতে ছাত্র-ছাত্রীদের শুভেচ্ছা 


অতনু হাজরা, জামালপুর : উচ্চমাধ্যমিক পরীক্ষা আজ থেকে শুরু হয়েছে। পূর্ব বর্ধমান জেলায় প্রথম দিনের পরীক্ষা নির্বিঘ্নেই সম্পন্ন হয়েছে। পরীক্ষার প্রথম দিনে জেলার বিভিন্ন এলাকায় ছাত্র-ছাত্রীদের শুভেচ্ছা জানান রাজনৈতিক নেতৃত্ব থেকে সমাজসেবী সংগঠনের কর্তারা। জামালপুর ব্লকে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের সঙ্গে দেখা করে শুভেচ্ছা বিনিময় করলেন জামালপুর বিধানসভার বিধায়ক অলক কুমার মাঝি, তৃণমূল কংগ্রেসের জামালপুর ব্লক সভাপতি তথা জামালপুর পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান, যুব তৃণমূলের ব্লক সভাপতি ভূতনাথ মালিক। ছিলেন জামালপুর ব্লক ছাত্র পরিষদের সভাপতি বিট্টু মল্লিক সহ ছাত্র পরিষদের অন্যান্য সদস্যরা। আজ তারা জামালপুরের সেলিমাবাদ হাই স্কুলে যান সেখানে গিয়ে  উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের সাথে দেখা করে তাদের পরীক্ষা যাতে ভালো হয় তার জন্য শুভকামনা জানান। এবং ভালো করে পরীক্ষা দেওয়ার জন্য উজ্জীবিত করেন। 

মেহেমুদ খান বলেন, ছাত্রছাত্রীরা একটি বড় পরীক্ষা দিতে চলেছে তাই তাদেরকে দেখা করে উজ্জীবিত করার জন্যই তারা আজকে বিদ্যালয়ের সামনে উপস্থিত হয়েছেন। বিধায়ক জানান, ছোট ছোট এই ছেলে মেয়েরা, যারা আগামী দিনের ভবিষ্যৎ। ওরা জীবনের একটি অন্যতম বড় পরীক্ষা দিতে চলেছে তাই ওদের সঙ্গে দেখা করা এবং ওদেরকে উজ্জীবিত করা এই জন্যই তাদের এখানে আসা বলে তিনি জানান।ছাত্র পরিষদের সভাপতি বিট্টু মল্লিক বলেন এটা তাদের কর্তব্য তিনি ছাত্র-ছাত্রীদের যারা উচ্চ মাধ্যমিক পরীক্ষা দেবে তাদের কে এখানে শুভকামনা জানানোর এবং উজ্জীবিত করার জন্যই আজকে ছাত্র পরিষদের পক্ষ থেকে তারা এখানে এসে ছাত্র-ছাত্রীদের দেখা করেন। প্রত্যেক ছাত্রছাত্রীর হাতে একটি করে গোলাপ ফুল ও একটি পেন তুলে দেওয়া হয়। 

এদিকে জামালপুরে মোট তিনটি ভেনুতে নেওয়া হয় উচ্চ মাধ্যমিক পরীক্ষা। বেরুগ্রাম আচার্য গিরিশচন্দ্র বসু বিদ্যাপীঠ, জামালপুর হাই স্কুল ও কালনা কাসরা হাই স্কুল এই তিনটি মেন ভেনু হয়। তিনটি ভেনুর আন্ডারে প্রায় কুড়ি টি স্কুলে হয় উচ্চমাধ্যমিক পরীক্ষা। প্রথম দিনের পরীক্ষা নির্বিঘ্নে সম্পন্ন হয়েছে জামালপুর ব্লকে।