চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

রামকৃষ্ণদেবের জন্মতিথিতে আশ্রমের কাজে বাধা দেওয়ার অভিযোগ



 

রামকৃষ্ণদেবের জন্মতিথিতে আশ্রমের কাজে বাধা দেওয়ার অভিযোগ 


সেখ সামসুদ্দিন, মেমারি : দেবীপুর শ্রীরামকৃষ্ণ বিবেকানন্দ আশ্রমে শ্রীশ্রী ঠাকুর রামকৃষ্ণদেবের জন্মতিথি উপলক্ষে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। উদ্যোক্তা দেবীপুর বাজারের ব‍্যবসায়ী রাজেশ্বর দাস জানান, ভোর তিনটে থেকে ঠাকুরের নাম সংকীর্তন, সকাল আটটা থেকে চলে পূজা, হোম-যজ্ঞ, ফলভোগ বিতরণ এবং অন্য ভোগ বিতরণ। পূজা, হোম যজ্ঞ করেন রামকৃষ্ণ মিশনের শ্রীদীপ মহারাজ। প্রায় আড়াই হাজার মানুষ এদিন বিকাল ৫ টা পর্যন্ত অন্নভোগ গ্রহণ করেন এবং অনেকে বাড়ির জন্যও নিয়ে যান।

 এই সময়ে ঠাকুরের গান, কথামৃত পাঠ ইত্যাদি পরিবেশিত হয়। এদিন প্রায় দুই শতাধিক মহিলা পুরুষকে শাড়ি ও লুঙ্গি দেওয়া হয়। রাজেশ্বর বাবু আক্ষেপ করেন এখানে ঠাকুরের আশ্রম প্রতিষ্ঠা করতে গিয়ে একশ্রেণীর মানুষের কুদৃষ্টিতে পড়েছেন। ফলে তাদের দ্বারা নানানভাবে অত্যাচারিত হচ্ছেন। আজকের এই অনুষ্ঠান উপলক্ষে জিটি রোড সাইডে সরকারি জায়গায় কাঠের উনুন করে রান্না করার উদ্দেশ্যে কাজ করতে গেলে চোটখন্ড নিবাসী কয়েকজন লাথি মেরে উনুনগুলি ভেঙে দিয়ে যায় এবং জি টি রোড সাইড নিজেদের দখলে রাখা পিলারগুলি ভেঙে দিয়ে যায়। এ বিষয়ে মেমারি থানাতে অভিযোগ জানিয়েছেন। তিনি বলেন, 'ভগবান তাদের ক্ষমা করুন পায়ে করে লাথি মেরে উনুন ভাঙার সাজা থেকে। তাদের চেতনা জাগুক এই ধরনের পদক্ষেপ থেকে। আমি প্রশাসনের কাছে অনুরোধ রাখছি ঠাকুরের এই আশ্রমের কাজে যাতে কোনো বাধা বিঘ্ন না ঘটে সে বিষয়ে সহায়তার জন্য।' ওখানে কর্মরত মহিলা পুরুষ কর্মীরাও অভিযোগ করেন, তারা যখন কাজ করছিল তাদের অকথ্য ভাষায় গালিগালাজ করে তাদের সরিয়ে দিয়ে ভাঙচুর চালিয়ে যায়। আশ্রমের ফ্লেক্স ছিঁড়ে দেয় ইত্যাদি।

Post a Comment

0 Comments