চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

আন্তর্জাতিক নারী দিবসে নারীশক্তি সম্মাননা


 

আন্তর্জাতিক নারী দিবসে নারীশক্তি সম্মাননা 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : আন্তর্জাতিক নারী দিবসে সমাজসেবী সংস্থা বর্ধমান সহযোদ্ধা'র পক্ষ থেকে সমাজের বিভিন্ন ক্ষেত্রের কয়েকজন নারীকে সম্বর্ধিত করা হয়। পূর্ব বর্ধমান জেলা পুলিশের বর্ধমান মহিলা থানার ব্যবস্থাপনায় এবং বর্ধমান ১ নম্বর ব্লক পঞ্চায়েত সমিতি সহযোগিতায় "নারীশক্তি সম্মাননা" শীর্ষক এই অনুষ্ঠানের আয়োজন করে বর্ধমান সহযোদ্ধা। বর্ধমান ১ ব্লকের দেওয়ানদিঘী মোড়ের কাছে 'প্রীতিলতা মঞ্চে' অনুষ্ঠান হয়।

এদিনের এই অনুষ্ঠানে নারীদের প্রসঙ্গে বিভিন্ন কর্মকাণ্ড, অবদান, এগিয়ে চলা সমাজের বিভিন্ন স্তরের মহিলাদের বিষয়ে তাঁরা তাঁদের বক্তব্যে আলোচনা করেন। নারীরা যে শুধু চার দেওয়ালের মধ্যে সীমাবদ্ধ থেকে নিজেদের আবদ্ধ করে রাখবে শুধু সেটা নয়, নারীরা এগিয়ে যাবে শিক্ষা-সংস্কৃতি সভ্যতায়। 

এদিনের "নারীশক্তি সম্মাননা" অনুষ্ঠানে সমাজের বিভিন্ন স্তরের মহিলাদের সম্মাননা জানানো হয়। যার মধ্যে  বর্ধমান মহিলা থানার ভারপ্রাপ্ত আধিকারিক বনানী রায়, সমাজসেবী সজলা সরকার, বর্ধমান পৌরসভার ২০ নম্বর ওয়ার্ড থেকে নবনির্বাচিত পৌরমাতা স্বীকৃতি হাজরা, বিশিষ্ট সংগীতশিল্পী শর্মিতা সামন্ত রায়, সাংস্কৃতিক কর্মী হেমা পাল বর্ধন, বর্ধমান সহযোদ্ধা'র সহ-সম্পাদক সুচিত্রা মাল প্রমূখ।

সুচরিতা সাধু পরিবেশিত নৃত্যের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়, এছাড়া অনুষ্ঠানে আবৃত্তি পরিবেশন করেন বর্ধমান মহিলা থানার ভারপ্রাপ্ত আধিকারিক বনানী রায়, সংগীত পরিবেশন করেন শর্মিতা সামন্ত রায়। তবে পূর্ব বর্ধমান জেলা পুলিশের এ এস আই কৃষ্ণা সাহা পরিবেশিত 'আমি সেই মেয়ে' কবিতা'র সঙ্গে নৃত্যানুষ্ঠান এক আলাদা মাত্রা এনে দেয়।

এদিনের কর্মসূচিতে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বিডিএ'র চেয়ারপার্সন কাকলি তা গুপ্ত,পূর্ব বর্ধমান মহিলা থানার ভারপ্রাপ্ত আধিকারিক বনানী রায়, ইন্ডিয়ান জার্নালিস্ট এসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সদস্য তারক নাথ রায়, ইন্ডিয়ান জার্নালিস্ট এসোসিয়েশনের পূর্ব বর্ধমান জেলা কমিটির সভাপতি স্বপন মুখার্জী, বিশিষ্ট সাংবাদিক জগন্নাথ ভৌমিক, নবনির্বাচিত পৌরমাতা স্বীকৃতি হাজরা, বিশিষ্ট চিকিৎসক সৌমিক ঘোষ, বর্ধমান সহযোদ্ধা'র সভাপতি ঋষি গোপাল মন্ডল, সহ-সভাপতি ডাঃ মেহবুব হাসান, মুখপাত্র কৌশিক সিনহা, সুচিত্রা মাল প্রমূখ। সমগ্র অনুষ্ঠানটি সুচারু ভাবে পরিচালনা করেন বর্ধমান সহযোদ্ধা 'র সম্পাদক প্রীতিলতা বন্দ্যোপাধ্যায়।