চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

সম্প্রসারিত অত্যাধুনিক শিশু হাসপাতাল এখন বর্ধমানে


 

সম্প্রসারিত অত্যাধুনিক শিশু হাসপাতাল এখন বর্ধমানে 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : বর্ধমান লায়ন্স ক্লাবের শিশু হাসপাতাল সম্প্রসারণের সঙ্গে অত্যাধুনিক ভাবে গড়ে তোলা হলো। মঙ্গলবার সন্ধ্যায় এই হাসপাতালের আনুষ্ঠানিক উদ্বোধন হয়। এদিনের উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিশুরোগ বিশেষজ্ঞ সার্জেন ডাঃ নরেন্দ্র নাথ মুখোপাধ্যায়। এছাড়াও সম্মানীয় অতিথিদের মধ্যে ছিলেন বিশিষ্ট শিশুরোগ বিশেষজ্ঞ তরুণ কুমার ঘোষ, ডাঃ কে এল বারিক, ডাঃ প্রদ্যোত কুমার মন্ডল, ডাঃ বি এন সরকার, ডাঃ অসিতাভ মহাপাত্র, সুলগ্না মহাপাত্র  প্রমুখ। এছাড়াও ছিলেন বর্ধমান লায়ন্স ক্লাবের সভাপতি বিজয় গুপ্ত, সম্পাদক রাজ কুমার সাহানা, কোষাধ্যক্ষ কাঞ্চন সোম, বর্ধমান লায়ন্স ক্লাব শিশু হাসপাতালের চেয়ারম্যান জয়দীপ কর্মকার সহ ক্লাবের নবীন প্রবীণ সদস্যরা। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন লায়ন রেখা যশ। 

বর্ধমান লায়ন্স শিশু হাসপাতালের চেয়ারম্যান জয়দীপ কর্মকার জানান, ১৯৮৯-৯০ সালে বর্ধমান লায়ন্স ক্লাবের উদ্যোগে শিশু হাসপাতাল গড়ে তোলা হয়েছিল। তার পর অনেকটা বছর পার হয়েছে। এবার অতি সাধারণ পরিবারের শিশুদের চিকিৎসার জন্য নাম মাত্র খরচে আধুনিক মানের হাসপাতাল গড়ে তোলা হয়েছে। আসলে পরিকাঠামো উন্নয়ন ও ভালো পরিষেবা দেওয়ার জন্যই এই উদ্যোগ।

 তিনি আরও জানান, তিন তলার পর চার তলায় দুটি ফ্লোরে হাসপাতাল হলো। সেন্ট্রাল অক্সিজেন এর সুবিধা, কম খরচে আধুনিক কেবিন সহ অন্যান্য উন্নত চিকিৎসা পরিষেবার ব্যবস্থা রাখা হয়েছে এখানে। আগামী দিনে ইনটেনসিভ কেয়ার ইউনিট এর পরিষেবাও মিলবে বলে জানিয়েছেন জয়দীপ কর্মকার।


আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে নবরূপে লায়ন্স শিশু হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে শিরাঞ্জনী ঘোষ এবং ডাঃ সুলগ্না মহাপাত্র -কে বিশেষ ভাবে সম্মানিত করা হয়।