Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

মাধ্যমিক পরীক্ষার্থীদের উৎসাহিত করতে জননেতারা পরীক্ষা কেন্দ্রে


 

মাধ্যমিক পরীক্ষার্থীদের উৎসাহিত করতে জননেতারা পরীক্ষা কেন্দ্রে 


অতনু হাজরা, জামালপুর : আজ থেকে রাজ্য জুড়ে শুরু হলো মাধ্যমিক পরীক্ষা। পূর্ব বর্ধমান জেলার জামালপুরে ৯ টি পরীক্ষার সেন্টার হয়েছে। পরীক্ষার্থীদের উৎসাহিত করতে  উদ্যোগ নিয়েছে জামালপুর ব্লক তৃণমূল ছাত্র পরিষদ। ছাত্র পরিষদের সভাপতি বিট্টু মল্লিক বলেন  ৯ টি পরীক্ষাকেন্দ্রেই তাদের প্রতিনিধিরা উপস্থিত থাকবে। পরীক্ষার্থীদের উৎসাহিত করতে সেলিমাবাদ স্কুলে উপস্থিত ছিলেন বিধায়ক অলোক কুমার মাঝি, ব্লক তৃণমূল  যুব সভাপতি ভুতনাথ মালিক, জয়হিন্দ বাহিনীর সভাপতি সাহাবুদ্দিন মন্ডল সহ অন্যান্যরা। একজন ক্যানসার আক্রান্ত ছাত্রী পরীক্ষা দিচ্ছেন এই কেন্দ্রে তার সঙ্গে দেখা করেন তিনি। 

পরীক্ষা কেন্দ্রের বাইরে সকল ছাত্র ছাত্রী ও অভিভাবকদের সাথে কথা বলেন তাঁরা। পরে তাঁরা জৌগ্রাম হাই স্কুলে যান। বনবিবিতলা হাই স্কুলে উপস্থিত ছিলেন ব্লক সভাপতি মেহেমুদ খান, ছাত্র পরিষদের সভাপতি বিট্টু মল্লিক, ছাত্র নেতা শেখ শামসুদ্দিন ও আদর্শ দুর্লভ সহ অন্যান্য সদস্যরা। প্রতিটি মাধ্যমিক পরীক্ষার্থীর হাতে গোলাপ ফুল ও পেন তুলে দেন। মেহেমুদ খান বলেন, কোনো ছাত্র ছাত্রীদের রাস্তায় আসতে অসুবিধা না হয় সেই কারণে সকল টোটো ও অটো চালকদের বলা বলা আছে যে তারা কোন ভাড়া এই সময় ছাত্র ছাত্রীদের কাছ থেকে নেবে না। এছাড়াও তিনি আরো জানান,  কোনো রকম কোনো সমস্যায় ছাত্রছাত্রীরা পড়লে তাকে অথবা ছাত্র পরিষদের সভাপতি বিট্টু মল্লিক বা জামালপুর থানার ওসিকে ফোন করলেই সাথে সাথে তাদের সহযোগিতা করা হবে। বিধায়ক বলেন এই ছোট্ট ছোট্ট ছেলে মেয়েরা জীবনের প্রথম বড় পরীক্ষায় বসতে চলেছে। তাই তাদের শুভেচ্ছা ও শুভকামনা জানাতে তিনি উপস্থিত ছিলেন। ভূতনাথ মালিক বলেন জীবনের প্রথম পরীক্ষা যাতে ওরা ভালোভাবে দিতে পারে সেই জন্যই তাদের উৎসাহিত করতে তারা উপস্থিত ছিলেন। গত বছর হয়নি মাধ্যমিক পরীক্ষা, তাই স্বভাবতই পরীক্ষা দিতে পারার জন্য ছাত্রছাত্রীদের মধ্যে যথেষ্ট উৎসাহ ছিল।