চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

রেল ইঞ্জিন তৈরিতে রেকর্ড সৃষ্টি করলো চিত্তরঞ্জন লোকোমোটিভ


 

রেল ইঞ্জিন তৈরিতে রেকর্ড সৃষ্টি করলো চিত্তরঞ্জন লোকোমোটিভ 


কাজল মিত্র, চিত্তরঞ্জন : বিশ্বের সর্ববৃহৎ বৈদ্যুতিক লোকোমোটিভ প্রস্তুতকারক হিসেবে পরিচিত চিরেকা তার পরিচয়কে নতুন উচ্চতায় উন্নত করে নতুন ইতিহাস সৃষ্টি করেছে।  চিত্তরঞ্জন রেল ইঞ্জিন কারখানা (চিরেকা) ২০২১-২২ আর্থিক বছরে ৩১ শে মার্চ ২০২২ পর্যন্ত মাত্র ২৮৩ কার্যদিবসে রেকর্ড ৪৮৬ টি লোকোমোটিভ তৈরি করে একটি ঐতিহাসিক রেকর্ড তৈরি করেছে।  এটি চিরেকার এক বছরে সর্বকালের সেরা উৎপাদন। 

 রেলওয়ে বোর্ডএর সিইও কাম চেয়ারম্যান ভি কে ত্রিপাঠি আজ  ভার্চুয়াল (ভিসি) এর মাধ্যমে ডিশপ্যাচ সাইডিং থেকে রেকর্ড 486তম রেল ইঞ্জিন (WAG 9HC, 33562) ফ্ল্যাগ অফ করে এটিকে জাতির সেবায় উৎসর্গ করেছেন।  এই সময় এমআই সঞ্জীব মিত্তল, এমওবিডি এস কে মোহান্তি, এমএফ নরেশ সালেচা,  রেলওয়ে বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং চিরেকার মহাব্যবস্থাপক সতীশ কুমার কাশ্যপ, এবং অন্যান্য কর্মচারী সহ সমস্ত বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

মাত্র ২৮৩ কার্যদিবসে ৪৮৬টি লোকোমোটিভ সফলভাবে উৎপাদনের জন্য জেনারেল ম্যানেজারসহ চিরেকা পরিবারের অবদানের প্রশংসা করেন এবং পুরো টিমকে অভিনন্দন জানান সিইও কাম চেয়ারম্যান। তিনি বলেন, আশা করা যায় যে চিরেকা যদি এই অগ্রগতির সাথে পারফরম্যান্স অব্যাহত রাখে তবে আগামী বছরগুলিতে এটি আবারও লোকোমোটিভ উৎপাদনের ক্ষেত্রে নির্ধারিত লক্ষ্যমাত্রা থেকে এগিয়ে যেতে সক্ষম হবে।