চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

আগ্নেয়াস্ত্র তৈরির কারখানার হদিস, ঘটনাস্থলে পুলিশের পদস্থ কর্তারা


 

আগ্নেয়াস্ত্র তৈরির কারখানার হদিস, ঘটনাস্থলে পুলিশের পদস্থ কর্তারা 


কাজল মিত্র, আসানসোল : অস্ত্র তৈরির কারখানার হদিস মিলেছে পশ্চিম বর্ধমান জেলার চিতালডাঙা গ্রামে। সালানপুর থানার রূপনারায়নপুর পঞ্চায়েতের চিতালডাঙ্গা গ্রামে এই গোপন আগ্নেয়াস্ত্র তৈরির কারখানার হদিস পায় পুলিস। এই ঘটনায় আগ্নেয়াস্ত্রের মূল কারবারী চার  দুষ্কৃতীকে গ্রেপ্তার করেছে রূপনারায়নপুর ফাঁড়ির পুলিস। 

একটি এডবেস্টর এর ছাউনি দেওয়া বাড়িতে  গোপনে চলছিল অস্ত্র তৈরির সুবিশাল কর্মকাণ্ড। কারখানার ভিতর থেকে আগ্নেয়াস্ত্র তৈরি বিপুল পরিমাণ সরঞ্জাম উদ্ধার করেছে পুলিস। গ্রামের ভেতরে অস্ত্র তৈরির কারখানা দেখে চক্ষু চড়কগাছ হয়ে গিয়েছে স্থানীয় বাসিন্দাদের। এইভাবে বাড়ির মধ্যে কারখানা তৈরি করে ওই দুষ্কৃতীরা যে আগ্নেয়াস্ত্র তৈরির কারবার চালাচ্ছে তা কল্পনাও করতে পারেননি পুলিশ মহল।  তবে সকলেরই অনুমান এই ঘটনার পিছনে মুঙ্গের চক্র রয়েছে। ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী সহ পুলিসের উচ্চপদস্থ আধিকারিকেরা পৌঁছান।

ওই গোপন কারখানা থেকে পিস্তল তৈরি আধুনিক লোহার পাত  সহ লোহা কাটিং এর লেদ মেশিন উদ্ধার করেছে পুলিশ। পাশাপাশি বন্দুক তৈরির ২ টি লোহা কাটার যন্ত্র উদ্ধার করেছে ।

স্থানীয় সূত্রে জানাগেছে, বাড়ির মালিক এর নাম দীনেশ চৌধুরী। তিনি বাড়িটি ভাড়া দিয়েছিলেন। তবে স্থানীয়রা  বলেন অনেকদিন ধরেই তারা বাড়িটি বন্ধ অবস্থায় দেখেন কিন্তু কিছুদিন হল বাড়িটি খোলা দেখা যাচ্ছে এবং কিছু লোকের আনাগোনা হচ্ছে। তাদের জানা ছিল ওই বাড়িতে  নাটবল্টু তৈরি হয়।