Scrooling

ঘূর্ণিঝড় রিমাল : পূর্ব বর্ধমানে ৪টি ব্লক ক্ষতিগ্রস্ত, মৃত ২ # চুরুলিয়ায় ৫ দিন ব্যাপী নজরুল স্মরণে বর্ণময় সাংস্কৃতিক অনুষ্ঠান ও মেলা # নন্দীগ্রামে বিজেপি সমর্থক খুনে রিপোর্ট চাইলো কমিশন # ১৮ তম লোকসভা নির্বাচনের ফলাফল জানা যাবে ৪ জুন

তৃণমূল কংগ্রেসের উদ্যোগে ফুটবল প্রতিযোগিতা


 

তৃণমূল কংগ্রেসের উদ্যোগে ফুটবল প্রতিযোগিতা 


অতনু হাজরা, জামালপুর : পূর্ব বর্ধমানের জামালপুরে আবুইঝাটি -১ অঞ্চল তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে প্রাক্তন ব্লক সভাপতি প্রয়াত গৌর ঘোষের স্মৃতির উদ্দেশ্যে একটি চার দলীয় একদিবসীয় ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হয় টেরাপুর গ্রামের খেলার মাঠে। এই ফুটবল খেলার উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের জামালপুর ব্লক সভাপতি মেহেমুদ খান, বিধায়ক তথা পূর্ব বর্ধমান জেলার যুব তৃণমূলের সভাপতি অলোক কুমার মাঝি,  ব্লক যুব তৃণমূলের সভাপতি ভুতনাথ মালিক। এছাড়াও ছিলেন গৌর ঘোষের পুত্র নিমাই ঘোষ, অমিয় ঘোষ সহ পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতির সদস্যরা। 

ফাইনালে ওঠা দুটি দল হলো বৈচি বিএসএ একাদশ ও রিক একাদশ। ফাইনালে জয়লাভ করে বৈচি বিএসএ। বিজয়ী দলের হাতে ৬০০১ টাকা ও একটি সুদৃশ্য ট্রফি তুলে দেন বিধায়ক অলোক কুমার মাঝি ও বিজিত দুটি দলের হাতে ৪০০১ টাকা ও একটি সুন্দর ট্রফি তুলে দেন ভুতনাথ মালিক। 

মেহমুদ খান বলেন যাঁর স্মৃতির উদ্দেশ্যে এই খেলা সত্যি তিনি একজন আদর্শ মানুষ ছিলেন। আজকের দিনে খেলার মাঠে সেভাবে ছেলে মেয়েদের আর দেখা যায়না। সেই জন্যই মুখ্যমন্ত্রী তরুণ প্রজন্মকে খেলার মাঠমুখী করতে ক্লাব গুলোকে অর্থ সাহায্য করে চলেছেন ও উৎসাহিত করছেন। যার ফল হাতে নাতে পাওয়া যাচ্ছে। যুব সমাজ এখন মাঠমুখী হচ্ছে। 

অলোক বাবু বলেন ক্লাব গুলোকে অর্থ সাহায্য করার সুফল পাওয়া যাচ্ছে। কিশোর কিশোরীদের খেলাধুলার প্রতি  ঝোঁক আবার লক্ষ্য করা যাচ্ছে। খেলায় একদিকে যেমন শারীরিক গঠন সুন্দর ভাবে হবে তার সাথে মনের দিক থেকেও তাজা থাকবে তারা। শুধু তাই নয় বিভিন্ন ক্লাব নানা সমাজসেবামূলক কাজেও এগিয়ে আসছে। তিনিও শ্রদ্ধার সাথে গৌর ঘোষকে স্মরণ করেন।

ভুতনাথ বাবু বলেন আবুইঝাটি - ১ অঞ্চল খুব সুন্দর ভাবে আজকের এই খেলাটি আয়োজন ও সম্পন্ন করেছে।তাদের তিনি ধন্যবাদ জানান তিনি বলেন খেলায় শরীর ও মন দুইই ভালো থাকে। আজকের এই খেলা দেখতে প্রচুর উৎসাহী মানুষ ভিড় জমান।