Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

গণউপনয়নের অভিনব আয়োজনে দৃষ্টান্ত


 

গণউপনয়নের অভিনব আয়োজনে দৃষ্টান্ত


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : গণবিবাহের কথা অনেকেই শুনেছেন বা দেখেছেন। কিন্তু  গণ উপনয়নের কথা কেউ শুনেছেন কি ?  হ্যাঁ, এমনি এক অভিনব আয়োজন হলো শহর বর্ধমানে। অভিনব এই উদ্যোগের কান্ডারী বর্ধমানের ইছলাবাদ কিরণ সংঘ। 

শ্রীপঞ্চমীর তিথি পেরিয়ে রবিবার সকাল থেকে ক্লাব প্রাঙ্গণে একটা উৎসবের মেজাজ। বিভিন্ন এলাকার মোট ৫১ জনের আজ উপনয়ণের ব্যবস্থা করা হলো।  কিরণ সংঘ নানান ধরনের সামাজিক কাজের সাথে যুক্ত থাকলেও গণ উপনয়নের ব্যবস্থা এই প্রথম। ক্লাবের সম্পাদক শান্তনু বল জানান, তারা গণউপনয়ন করে যেমন খুশি, এলাকার বহু গরিব ও নিম্নবিত্ত ব্রাহ্মণ পরিবারও খুশি হলো। 

যাদের এই উপনয়ন করার মতো সামর্থ্য নেই, সেইসব পরিবারের ছেলেদেরই এদিন উপনয়ন করা হয়।  এই গণ উপনয়নে ছিল প্রত্যেক পরিবারের সকলের খাওয়া দাওয়ার ব্যবস্থা। ছিল আচার অনুষ্ঠানের সমস্ত রকমের আয়োজন।