চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

শহীদ স্মরণে রক্তদান শিবির


 

শহীদ স্মরণে রক্তদান শিবির 


অতনু হাজরা, আঝাপুর : গত দুবছর আগে আজকের দিনেই ঘটে পুলওয়ামার ঘটনা। বহু ভারতীয় সেনা জওয়ান প্রাণ হারিয়ে শহীদ হয়েছিলেন। স্তম্ভিত হয়ে গিয়েছিল গোটা দেশ। সেই পুলওয়ামায় নিহত শহীদদের স্মৃতিতে শ্রদ্ধাজানাতে ২ নম্বর জাতীয় সড়ক সংলগ্ন এলাকায় জামালপুর ব্লক যুব তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে আয়োজন করা হয় স্বেচ্ছায় রক্তদান শিবির। এই রক্তদান শিবিরে রক্ত দেওয়ার জন্য সাধারণ মানুষের উৎসাহ ছিল চোখে পড়ার মত। প্রায় ৬০ জন রক্ত দাতা স্বেচ্ছায় রক্ত দান করেন। 

এই রক্তদান শিবিরে পুরুষদের সাথে মহিলাদেরও উপস্থিতি ছিল চোখে পড়ার মত। দলীয় পতাকা উত্তোলন করে  রক্তদান শিবিরের শুভ সূচনা করেন জামালপুর ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি মেহেমুদ খান। উপস্থিত ছিলেন জামালপুরের বিধায়ক তথা পূর্ব বর্ধমান জেলার যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি অলোক কুমার মাঝি, ছিলেন জামালপুর ব্লক যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি ভূতনাথ মালিক, জয় হিন্দ বাহিনীর সভাপতি সাহাবুদ্দিন মন্ডল, ছাত্র পরিষদের সভাপতি বিট্টু মল্লিক, ডা: প্রতাপ রক্ষিত সহ তৃণমূল কংগ্রেসের অন্যান্য নেতৃত্বরা।

জেলার যুব সভাপতি অলোক কুমার মাঝি বলেন বর্তমান সময়ে ব্লাড ব্যাঙ্কে  রক্ত সংকট চলছে, সেই রক্ত সংকটের সমস্যা সমাধানের জন্য যুব তৃণমূল কংগ্রেসের তরফ থেকে ধারাবাহিক উদ্যোগ গ্রহণ করছেন তাঁরা। ব্লকের যুব সভাপতি ভুতনাথ বাবু বলেন তাঁরা মমতা বন্দ্যোপাধ্যায়ের দল করেন তাই তাঁদের দায়বদ্ধতা অন্য দলের থেকে অনেক বেশি। তাই জেলার রক্ত সংকট মেটাতেই তাঁরা এই রক্তদান শিবিরের আয়োজন করেছেন। আরো বলেন  জেলার যুব সভাপতি তথা বিধায়ক জেলা জুড়ে ৫০০০ প্যাকেট রক্ত এই রক্তদান শিবির করে  বিভিন্ন ব্লাড ব্যাঙ্কের হাতে তুলে  দিচ্ছেন। 

শহীদ সেনাদের প্রতিকৃতিতে মাল্যদান করেন উপস্থিত সকল অতিথিরা।