চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

পৌর নির্বাচন : পূর্ব বর্ধমানে ৬ টি পৌর সভার বামফ্রন্টের প্রার্থী তালিকা জানতে ক্লিক করুন


 

পৌর নির্বাচন : পূর্ব বর্ধমানে ৬ টি পৌর সভার বামফ্রন্টের প্রার্থী তালিকা জানতে ক্লিক করুন


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : পৌর নির্বাচন সুষ্ঠু ভাবে হবে কি হবে না তা নিয়ে সন্দিহান বামফ্রন্ট নেতৃত্ব। বৃহস্পতিবার রাজ্যের ১০৮টি পৌরসভার নির্বাচনী নির্ঘণ্ট ঘোষণা হতেই পূর্ব বর্ধমান জেলার ৬ টি পৌরসভার প্রার্থী তালিকা ঘোষণা করেছে বামফ্রন্ট। এদিন সিপিএমের জেলা কার্যালয় সাংবাদিক সম্মেলনে বামফ্রন্ট নেতৃত্ব বলেন, প্রশাসন এবং রাজ্য নির্বাচন কমিশনের উপর নির্ভর করছে সুষ্ঠু নির্বাচন হবে কিনা। এদিন সিপিএমের জেলা নেতা অপূর্ব চট্টোপাধ্যায় বলেন, আসন্ন পৌর নির্বাচন যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয় সেব্যাপারে প্রশাসনের কাছে আমরা আবেদন জানিয়েছি। পাশপাশি মানুষ যাতে নিশ্চিন্তে এবং নির্বিঘ্নে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন তা যেন সুনিশ্চিত করা হয় প্রশাসনের কাছে এই দাবিও রাখছি। তিনি আরও বলেন, 'গত ২০১৩ সালে তৃণমূল কংগ্রেস বর্ধমান পৌরসভার নির্বাচনকে প্রহসনে পরিণত করেছিল। সন্ত্রাসের বাতাবরণ সৃষ্টি করে মানুষের ভোটাধিকার থেকে বঞ্চিত করেছিল। স্বাভাবিকভাবেই বামফ্রন্ট সেই নির্বাচন থেকে সরে এসেছিল। এবার যাতে গতবারের পুনরাবৃত্তি না হয় তার জন্য ইতিমধ্যেই প্রশাসনের কাছে আবেদন রাখা হয়েছে। খুব শীঘ্রই পূর্ব বর্ধমান জেলার ৬টি পৌরসভার বামফ্রন্টের প্রার্থীদের নিয়ে জেলা শাসক এবং পুলিশ সুপারের সঙ্গে দেখা করে পক্ষপাতহীন, সুষ্ঠু নির্বাচনের দাবি জানানো হবে।' বৃহস্পতিবার বর্ধমান পৌরসভার বামফ্রন্টের প্রার্থী তালিকা ঘোষণা করে পূর্ব বর্ধমানের জেলা সিপিএম নেতা তাপস সরকার বলেন, এই নির্বাচনে সমাজের সব অংশের মানুষকে প্রার্থী হিসেবে মনোনীত করা হয়েছে। ৩৫টি ওয়ার্ডের মধ্যে ১৩টি ওয়ার্ডে মহিলাদের প্রার্থী করা হয়েছে। ৫০ বছরের নিচে ২২ জন প্রার্থী রয়েছেন। নিচে বর্ধমান পৌরসভার বামফ্রন্টের প্রার্থী তালিকা দেওয়া হলো।

প্রার্থী তালিকায়  ৬ জন পুরনো প্রার্থী যেমন রয়েছেন, তেমনি রয়েছেন মাত্র ২৬ বছর বয়সী ছাত্র ও সমাজকর্মী অনির্বাণ রায়চৌধুরী। তাপস সরকার বলেন, ৩৫ আসন বিশিষ্ট বর্ধমান পৌরসভার বামফ্রন্টের এই প্রার্থী তালিকায় ২৯ জন সিপিএম দলের প্রার্থী রয়েছেন। ৪জন  ফরোয়ার্ড ব্লক দলের এবং আরএসপি দলের ২জন প্রার্থী রয়েছেন। সিপিআই কোনও প্রার্থী দেবে না বলে জানিয়েছেন। তবে বামফ্রন্টের প্রচার কর্মসূচিতে থাকবেন। ৩নং ওয়ার্ডের ফরোয়ার্ড ব্লক প্রার্থীর নাম পরে ঘোষণা করা হবে বলে জানানো হয়।

এদিকে নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হওয়ার সঙ্গে সঙ্গে চটজলদি প্রার্থী তালিকা প্রকাশ করে দেয়ার লেখার কাজে নেমে পড়েছে কালনা পৌর সভার বামফ্রন্টের প্রার্থীরা। একনজরে দেখে নিন কালনা পৌর সভার বামফ্রন্টের প্রার্থী তালিকা।


গুসকরা পৌর সভার বামফ্রন্টের প্রার্থী তালিকা ঘোষণা করেছেন গুসকরা পূর্ব এরিয়া কমিটির সম্পাদক রবীন টুডু। উপস্থিত ছিলেন সিপিএম নেতা আলমগীর মন্ডল সহ অন্যান্যরা। নিচে গুসকরা পৌর সভার প্রার্থী তালিকা দেওয়া হলো।


কাটোয়া পৌর সভার বামফ্রন্টের প্রার্থী তালিকাও বৃহস্পতিবার ঘোষণা করা হয়েছে। নিচে কাটোয়া পৌর সভার প্রার্থী তালিকা দেওয়া হলো।

দাঁইহাট পৌরসভার প্রার্থী তালিকা নিচে দেওয়া হলো।

মেমারি পৌরসভার বামফ্রন্টের প্রার্থী তালিকা এদিন ঘোষণা করা হয়েছে। প্রার্থী তালিকা নিচে দেওয়া হলো।

সব মিলিয়ে বামফ্রন্ট নির্বাচনী ময়দানে পূর্ব বর্ধমানের ৬ টি পৌরসভায় তাদের দলীয় প্রার্থী ঘোষণা করে প্রথম দফাতেই  তৃণমূল কংগ্রেসকে লড়াইয়ের বার্তা দিল।

Post a Comment

0 Comments