Scrooling

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

শিব রাত্রির প্রাক্কালে নবরূপে মন্দির উদ্বোধনে সম্প্রীতির নজীর


 

শিব রাত্রির প্রাক্কালে নবরূপে মন্দির উদ্বোধনে সম্প্রীতির নজীর 


অতনু হাজরা, জামালপুর : পূর্ব বর্ধমান জেলার জামালপুরে এক অনন্য সম্প্রীতির নজির দেখা গেল আজ।  আগামীকাল মহাশিবরাত্রি আর ঠিক তার আগের দিনই জামালপুরের দোলোর ডাঙ্গা এলাকায় একটি শিব মন্দিরের উদ্বোধন করলেন একজন মুসলিম মানুষ যিনি পঞ্চায়েত সমিতির সভাপতি তথা জামালপুরে ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি মেহেমুদ খান। ছিলেন বিধায়ক অলোক কুমার মাঝি। এছাড়াও উপস্থিত ছিলেন জামালপুর ১ গ্রাম পঞ্চায়েতের প্রধান ডলি নন্দী, উপ প্রধান সাহাবুদ্দিন মন্ডল সহ এলাকার নেতৃত্বরা। 

এই দোলোর ডাঙ্গা এলাকায় এই শিব মন্দির দীর্ঘ দিন ধরেই ছিল। কিন্তু মন্দিরটি জরাজীর্ণ অবস্থায় ছিল। এলাকার মানুষ এই মন্দির নির্মাণ করার জন্য পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খানের কাছে দরবার করে। সেই মোতাবেক মেহেমুদ খান পঞ্চায়েতের উপপ্রধান সাহাবুদ্দিন মন্ডলকে দায়িত্ব দেন। সেই মন্দিরটি সুন্দরভাবে অত্যাধুনিকভাবে তৈরি করে  উদ্বোধন করা হলো। বিধায়ক অলোক কুমার মাঝি বলেন পশ্চিমবঙ্গ এমনই একটি রাজ্য যেখানে সাম্প্রদায়িক সম্প্রীতি সর্বদাই বজায় থাকে। আর সে বিষয়ে মুখ্যমন্ত্রী সদা সর্বদাই সজাগ থাকেন। আর তাঁর সৈনিক হিসাবে তাঁরা সেই ধারা বজায় রেখে চলেছেন। আজ সেই সম্প্রীতিই দেখা গেল।

 মেহেমুদ খান বলেন, ধর্ম যার যার উৎসব সবার।আগামীকাল মহা শিবরাত্রি সেই উৎসবের আগে এই মন্দির সর্ব সাধারণের জন্য খুলে দেওয়া হলো। মন্দির টি নতুন করে তৈরি করতে প্রায় সাড়ে চার লক্ষ টাকা খরচ হয়েছে।