চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

শিব রাত্রির প্রাক্কালে নবরূপে মন্দির উদ্বোধনে সম্প্রীতির নজীর


 

শিব রাত্রির প্রাক্কালে নবরূপে মন্দির উদ্বোধনে সম্প্রীতির নজীর 


অতনু হাজরা, জামালপুর : পূর্ব বর্ধমান জেলার জামালপুরে এক অনন্য সম্প্রীতির নজির দেখা গেল আজ।  আগামীকাল মহাশিবরাত্রি আর ঠিক তার আগের দিনই জামালপুরের দোলোর ডাঙ্গা এলাকায় একটি শিব মন্দিরের উদ্বোধন করলেন একজন মুসলিম মানুষ যিনি পঞ্চায়েত সমিতির সভাপতি তথা জামালপুরে ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি মেহেমুদ খান। ছিলেন বিধায়ক অলোক কুমার মাঝি। এছাড়াও উপস্থিত ছিলেন জামালপুর ১ গ্রাম পঞ্চায়েতের প্রধান ডলি নন্দী, উপ প্রধান সাহাবুদ্দিন মন্ডল সহ এলাকার নেতৃত্বরা। 

এই দোলোর ডাঙ্গা এলাকায় এই শিব মন্দির দীর্ঘ দিন ধরেই ছিল। কিন্তু মন্দিরটি জরাজীর্ণ অবস্থায় ছিল। এলাকার মানুষ এই মন্দির নির্মাণ করার জন্য পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খানের কাছে দরবার করে। সেই মোতাবেক মেহেমুদ খান পঞ্চায়েতের উপপ্রধান সাহাবুদ্দিন মন্ডলকে দায়িত্ব দেন। সেই মন্দিরটি সুন্দরভাবে অত্যাধুনিকভাবে তৈরি করে  উদ্বোধন করা হলো। বিধায়ক অলোক কুমার মাঝি বলেন পশ্চিমবঙ্গ এমনই একটি রাজ্য যেখানে সাম্প্রদায়িক সম্প্রীতি সর্বদাই বজায় থাকে। আর সে বিষয়ে মুখ্যমন্ত্রী সদা সর্বদাই সজাগ থাকেন। আর তাঁর সৈনিক হিসাবে তাঁরা সেই ধারা বজায় রেখে চলেছেন। আজ সেই সম্প্রীতিই দেখা গেল।

 মেহেমুদ খান বলেন, ধর্ম যার যার উৎসব সবার।আগামীকাল মহা শিবরাত্রি সেই উৎসবের আগে এই মন্দির সর্ব সাধারণের জন্য খুলে দেওয়া হলো। মন্দির টি নতুন করে তৈরি করতে প্রায় সাড়ে চার লক্ষ টাকা খরচ হয়েছে।


Post a Comment

0 Comments