চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

২৭ ফেব্রুয়ারি রাজ্যের ১০৮টি পুরসভার ভোটের নির্ঘণ্ট ঘোষণা হলো


 

২৭ ফেব্রুয়ারি রাজ্যের ১০৮টি পুরসভার ভোটের নির্ঘণ্ট ঘোষণা হলো 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : রাজ্যের মোট ১০৮ টি পুরসভায় ভোটগ্রহণ হবে ২৭  ফেব্রুয়ারি।  বৃহস্পতিবার রাজ্য নির্বাচন কমিশন বিজ্ঞপ্তি জারি করে এমনটাই জানিয়েছে। আগামী ৯ ফেব্রুয়ারি মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। ১০ফেব্রুয়ারি স্কুটিনি এবং ১২ ফেব্রুয়ারি নাম প্রত্যাহারের দিন ধার্য করে দিয়েছে নির্বাচন কমিশন। রাজ্য নির্বাচন কমিশনের নির্ঘণ্ট ও ঘোষণার সঙ্গে সঙ্গেই প্রতিটি জেলায় পুরসভা গুলি প্রার্থীদের মনোনয়নের জন্য প্রস্তুতি শুরু হয়ে গেছে। বর্ধমান মেমারি গুসকরার মনোনয়নপত্র জমা নেয়া হবে জেলা নিউ কালেক্টর বিল্ডিংয়ে।  কাটোয়া মহকুমা শাসকের কার্যালয় কাটোয়া পুরসভা এবং দাঁইহাট পুরসভার মনোনয়নপত্র জমা নেওয়া হবে। কালনা মহকুমা শাসকের কার্যালয়ে জমা নেয়া হবে কালনা পূরসভার প্রার্থীদের মনোনয়নপত্র। 

পূর্ব বর্ধমান জেলার ৬ পুরসভা ভোটগ্রহণ হবে আগামী ২৭ ফেব্রুয়ারি। এই পুরসভায় ৩৫টি ওয়ার্ডের মধ্যে ১২টি ওয়ার্ড মহিলা সংরক্ষিত হওয়ায় শাসকদলের কয়েক জন হেভিওয়েট নেতাকে এবার প্রতিদ্বন্দ্বিতা করতে হলে অন্য ওয়ার্ডে দাঁড়াতে হবে। যেসব হেভিওয়েট কাউন্সিলারদের ওয়ার্ড মহিলা সংরক্ষিত হয়েছে তার মধ্যে রয়েছেন বর্ষীয়াণ নেতা পরেশ সরকার (১০ নং ওয়ার্ড), প্রাক্তন উপ পুরপতি খন্দেকার মহম্মদ শহীদুল্লাহ (২৬নং ওয়ার্ড), অরূপ দাস (৩৩ নং ওয়ার্ড), খোকন দাস (২৩ নং ওয়ার্ড), মহম্মদ সেলিম (৬নং ওয়ার্ড)। এদের মধ্যে ২৬ নং ওয়ার্ডের খন্দেকার মহম্মদ শহীদুল্লাহ গত পুরবোর্ডের উপ-পৌর পতি ছিলেন। অরূপ দাস ছিলেন গত পুর বোর্ডে র পুরপতি পরিষদের সদস্য। পুরপতি পারিষদ ছিলেন বর্তমানে বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাসও। এছাড়াও মহিলাদের জন্য সংরক্ষিত হয়েছে ৩, ৭, ১৩, ৩০, ৩৩ নং ওয়ার্ড। ২, ৭, ১০, ১৩, ১৭, ২০, ২৩, ২৬, ৩০ ও ৩৩ নং ওয়ার্ড গুলি সাধারণ মহিলাদের জন্য এবং ৩ ও ৬ নং ওয়ার্ড তপশিলী জাতি মহিলাদের জন্য সংরক্ষিত হয়েছে।

এখন শুধুই রাজনৈতিক দলগুলোর প্রার্থী ঘোষণার অপেক্ষায় রয়েছেন দলীয় কর্মীরা। এদিকে পূর্ব বর্ধমান জেলা বামফ্রন্ট আজ বিকেল ৪ টায় দলীয় কার্যালয়ে প্রেস কনফারেন্স ঠেকেছে। হয়তো এই বৈঠকে প্রার্থী তালিকা ঘোষণা করবে। তৃণমূল কংগ্রেস আগামীকাল প্রার্থী তালিকা প্রকাশ করতে পারে বলে সূত্রের খবর।


Post a Comment

0 Comments