Scrooling

ঘূর্ণিঝড় রিমাল : পূর্ব বর্ধমানে ৪টি ব্লক ক্ষতিগ্রস্ত, মৃত ২ # চুরুলিয়ায় ৫ দিন ব্যাপী নজরুল স্মরণে বর্ণময় সাংস্কৃতিক অনুষ্ঠান ও মেলা # নন্দীগ্রামে বিজেপি সমর্থক খুনে রিপোর্ট চাইলো কমিশন # ১৮ তম লোকসভা নির্বাচনের ফলাফল জানা যাবে ৪ জুন

শক্তিশালী পুলিশিং সিস্টেম গড়তে পূর্ব বর্ধমান জেলা পুলিশের মৌ স্বাক্ষর


 

শক্তিশালী পুলিশিং সিস্টেম গড়তে পূর্ব বর্ধমান জেলা পুলিশের মৌ স্বাক্ষর 


জগন্নাথ ভৌমিক, বর্ধমান : ব্লক চেইন টেকনোলজি নিয়ে একটি মৌ স্বাক্ষর করলো পূর্ব বর্ধমান জেলা পুলিশ। বৃহস্পতিবার জেলা পুলিশ সুপার কামনাশীষ সেন ফিফথ্ ইন্ডাস্ট্রিয়াল রিভোলিউশন ইকোসিস্টেম (5IRE) এর সঙ্গে এই মৌ স্বাক্ষর করেছেন। আসলে প্রযুক্তিগত অগ্রগতির মাধ্যমে পুলিশের কর্ম দক্ষতা আরও বাড়িয়ে তোলাই মূল উদ্দেশ্য।

এদিন পূর্ব বর্ধমান জেলা পুলিশের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পূর্ব বর্ধমান জেলা পুলিশ 5IRE-এর সাথে একটি প্রযুক্তিগত সহযোগিতা ঘোষণা করতে পেরে আনন্দিত। যা ব্লকচেইন প্রযুক্তির উপর ভিত্তি করে একটি বিতরণ করা উচ্চ-ক্ষমতাসম্পন্ন কম্পিউটিং নেটওয়ার্ক। দ্রুত পরিবর্তনশীল বিশ্বের সাথে, নতুন প্রযুক্তি, পদ্ধতি এবং ধারণাগুলি সমাজের সমস্ত কর্মক্ষেত্র এবং বিভাগগুলিতে উল্লেখযোগ্য এবং দ্রুত পরিবর্তনের সূচনা করছে। এই সদা-গতিশীল পরিস্থিতিতে, আইন প্রয়োগকারী সংস্থাগুলিকে ক্রমাগত তাদের সরঞ্জামগুলিকে আপগ্রেড করতে হবে যা নাগরিকদের জন্য নিরাপদ পরিবেশ তৈরির মূল নীতিগুলির প্রতি প্রতিশ্রুতিবদ্ধ।

এই বিষয়টি মাথায় রেখে, পূর্ব বর্ধমান জেলা পুলিশ এবং 5IRE ব্লকচেইন প্রযুক্তির সুবিধার জন্য একত্রে কাজ করবে যাতে সমাধানগুলি তৈরি করা যায় যা স্বচ্ছতা, জবাবদিহিতা, এবং নাগরিক মিথস্ক্রিয়া এবং আইন প্রয়োগকারী সংস্থাগুলির অ্যাক্সেসের উন্নতির উপর দৃষ্টি নিবদ্ধ করে একটি স্মার্ট এবং শক্তিশালী পুলিশিং সিস্টেম তৈরি করতে সহায়তা করে।

প্রারম্ভিক পাইলট প্রোগ্রামগুলি উপলব্ধ একাধিক ডোমেন (ট্রাফিক, এভিডেন্স কালেকশন, ডেটা ম্যানেজমেন্ট এবং অ্যানালিটিক্স, আল এবং ভবিষ্যদ্বাণীমূলক পুলিশিং ইত্যাদি) থেকে সবচেয়ে বাস্তবসম্মত উপায়গুলি বেছে নেওয়ার জন্য একটি গবেষণা ভিত্তিক পদ্ধতির মাধ্যমে সিদ্ধান্ত নেওয়া হবে।