চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

করোনা অতিমারি আবহের পর স্কুল পড়ুয়াদের নিয়ে শিক্ষামূলক ভ্রমণ


 

করোনা অতিমারি আবহের পর স্কুল পড়ুয়াদের নিয়ে শিক্ষামূলক ভ্রমণ 


অতনু হাজরা, পানাগড় : করোনা অতিমারি আবহের পর স্কুল খুললে জামালপুরের বেরুগ্রাম আচার্য্য গিরিশ চন্দ্র বসু বিদ্যাপীঠের ছাত্র ছাত্রীদের নিয়ে মঙ্গলবার একটি শিক্ষামূলক ভ্রমণের আয়োজন করে। ছাত্র-ছাত্রীদের নিয়ে যাওয়া হয়েছিল পানাগরের কাছে দেউল পরিবেশ উদ্যানে। একদিকে অজয় নদ ঠিক তার পাড়েই আছে ইছাই ঘোষ প্রতিষ্ঠিত দেউল।

 যেখানে রয়েছে একটি শিবলিঙ্গ। অষ্টাদশ শতকের মধ্যভাগে তৈরি এই মন্দির। আর এখানেই আছে মনোমুগ্ধকর পরিবেশে দেউল পার্ক। যেখানে হরিণের চাউনি আর প্রাকৃতিক পরিবেশে চোখ জুড়িয়ে যায়। 

বাচ্চা দের মনোরঞ্জনের জন্য রয়েছে একাধিক ব্যবস্থা। বিদ্যালয় থেকে ১১০ জন ছাত্র ছাত্রীদের নিয়ে শেখ নূর আলী, সোমা হালদার, বিপ্লব ঘোষ, দেবাশীষ মালিক সহ ৮ জন শিক্ষক শিক্ষিকা গিয়েছিলেন এই ভ্রমণে। করোনা অতিমারি আবহে দীর্ঘদিন বন্ধ থাকার পর স্কুল খুলে এই রকম একটা ভ্রমণে গিয়ে ছাত্র ছাত্রীরা বেজায় খুশি।


Post a Comment

0 Comments