Scrooling

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

করোনা অতিমারি আবহের পর স্কুল পড়ুয়াদের নিয়ে শিক্ষামূলক ভ্রমণ


 

করোনা অতিমারি আবহের পর স্কুল পড়ুয়াদের নিয়ে শিক্ষামূলক ভ্রমণ 


অতনু হাজরা, পানাগড় : করোনা অতিমারি আবহের পর স্কুল খুললে জামালপুরের বেরুগ্রাম আচার্য্য গিরিশ চন্দ্র বসু বিদ্যাপীঠের ছাত্র ছাত্রীদের নিয়ে মঙ্গলবার একটি শিক্ষামূলক ভ্রমণের আয়োজন করে। ছাত্র-ছাত্রীদের নিয়ে যাওয়া হয়েছিল পানাগরের কাছে দেউল পরিবেশ উদ্যানে। একদিকে অজয় নদ ঠিক তার পাড়েই আছে ইছাই ঘোষ প্রতিষ্ঠিত দেউল।

 যেখানে রয়েছে একটি শিবলিঙ্গ। অষ্টাদশ শতকের মধ্যভাগে তৈরি এই মন্দির। আর এখানেই আছে মনোমুগ্ধকর পরিবেশে দেউল পার্ক। যেখানে হরিণের চাউনি আর প্রাকৃতিক পরিবেশে চোখ জুড়িয়ে যায়। 

বাচ্চা দের মনোরঞ্জনের জন্য রয়েছে একাধিক ব্যবস্থা। বিদ্যালয় থেকে ১১০ জন ছাত্র ছাত্রীদের নিয়ে শেখ নূর আলী, সোমা হালদার, বিপ্লব ঘোষ, দেবাশীষ মালিক সহ ৮ জন শিক্ষক শিক্ষিকা গিয়েছিলেন এই ভ্রমণে। করোনা অতিমারি আবহে দীর্ঘদিন বন্ধ থাকার পর স্কুল খুলে এই রকম একটা ভ্রমণে গিয়ে ছাত্র ছাত্রীরা বেজায় খুশি।