চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

আফ্রিকান স্ট্রিপেড হায়না উদ্ধার


 

আফ্রিকান স্ট্রিপেড হায়না উদ্ধার 


কাজল মিত্র, আসানসোল : বারাবনি ব্লকের পুঁচড়া গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত নতুনডিহি গ্রামের জঙ্গলে ধরা পড়লো এক আফ্রিকান স্ট্রিপেড হায়না। জানা যায়,  নতুনডিহি গ্রামের মানুষজন গতকাল রাতে বাঘের বিকট গর্জনের মতো শব্দ শুনতে পায়। বৃহস্পতিবার সকালে গ্রামের মানুষজন জঙ্গলের দিকে দেখতে পায় স্ট্রিপেড হায়নাটিকে। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় বারাবনি থানায়  এবং সরিষাতলী ফরেস্ট বিট অফিসার অসীম বাউরিকে ও গৌরান্ডি বন দপ্তরে। 

পুলিশ ও বনদপ্তরের কর্মীদের যৌথ প্রচেষ্টায় জাল বেঁধে ধরে ফেলা হয় ওই আফ্রিকান স্ট্রিপেড হায়নাটিকে। তাকে নিয়ে আসা হয় রূপনারায়পুর ফরেস্ট এলাকায়। 

রূপনারায়পুর রেঞ্জের রেঞ্জ অফিসার অচিন্ত্য সরকার জানান, এইরকম যে কোনো প্রকৃতির প্রাণী দেখলে সর্ব প্রথম সামনের ফরেস্ট অফিস বা পুলিশ প্রশাসনকে জানানো উচিত। কেউ অযথা তাদের সামনে যাবার চেষ্টা করবেন না।

তিনি আরো বলেন জঙ্গলের পরিসর বৃদ্ধি পাওয়ার ফলে নিয়মিত ওয়ার্ল্ড লাইফ আসতে শুরু করেছে। আজ নতুনডিহি গ্রামের জঙ্গল থেকে একটি আফ্রিকান স্ট্রিপেড হায়না ধরা পড়েছে। আরও একটি স্ট্রিপেড হায়না রয়েছে বলে আশঙ্কা রয়েছে। বর্তমানে এই হায়নাটিকে চিকিৎসা করে দুই দিনের জন্য পর্যবেক্ষণ করা হবে তারপর উচ্চ অধিকারদের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।