চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

বর্ধমানে এক লাফে করোনা সংক্রমণ অনেকটাই বাড়লো, বিধিনিষেধের আপডেট পেতে ক্লিক করুন


 

বর্ধমানে এক লাফে করোনা সংক্রমণ অনেকটাই বাড়লো, বিধিনিষেধের আপডেট পেতে ক্লিক করুন


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : ১৮ জানুয়ারি অর্থাৎ আগামীকাল থেকে ফের খুলে যাচ্ছে বর্ধমান শহরের চায়ের দোকান এবং রাস্তার পাশের খাবারের দোকানও। সোমবার এই মর্মে নির্দেশিকা দিলেন বর্ধমান উত্তর মহকুমা শাসক তীর্থঙ্কর বিশ্বাস। তবে বৃহস্পতিবার ও রবিবার বন্ধ রাখার কথা বলা হয়েছে। এদিকে পূর্ব বর্ধমান জেলায় করোনা সংক্রমণ কমলেও বর্ধমান পুরসভা এলাকায় গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্তের সংখ্যা রবিবারের তুলনায় ১০০ জন বেশি। গত ২৪ ঘন্টায় পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ৪৭২ জন। মৃত্যু হয়েছে ২ জনের। আর বর্ধমান পুর এলাকায় করোনা আক্রান্তের সংখ্যা ২৭৩ জন। স্বাভাবিক ভাবেই বর্ধমান শহরবাসীর জন্য এই তথ্য যথেষ্ট উদ্বেগজনক। 

 যদিও মহকুমা শাসক তীর্থঙ্কর বিশ্বাস জানিয়েছেন, চায়ের দোকান ও খাবারের দোকান খোলা থাকলেও দোকানে কোনো রকম জমায়েত করা যাবে না। তবে দোকান খোলা থাকবে সকাল ৮ টা থেকে রাত ৮ টা পর্যন্ত। পুলিশ কে নির্দেশ দেওয়া হয়েছে বিশেষ নজরদারি চালানোর জন্য। চায়ের দোকান ও রাস্তার পাশের খাবারের দোকানে যদি ভিড় দেখা যায় সেই দোকান বন্ধ করে দেওয়া হবে। 

 এদিকে মুখ্য সচিবের এক নির্দেশিকায় আরও শিথিল হল রাজ্যের কোভিডবিধি। বলা হয়েছে, এখন থেকে জিম খোলা যাবে ৫০ শতাংশ মানুষ নিয়ে। রাত ৯টা পর্যন্ত তা খোলা রাখা যাবে। সেখানকার কর্মীরা যাতে ভ্যাকসিন নেন তা নিশ্চিত করতে হবে। জিমের ভিতর মানতে হবে কোভিডবিধি। কোভিড নেগেটিভ রিপোর্ট দেখিয়ে তবেই জিমে ঢোকা যাবে। এছাড়া ৫০ শতাংশ দর্শক নিয়ে যাত্রার অনুমতিও দেওয়া হয়েছে আউটডোর ভেনুর ক্ষেত্রে। ইনডোরে থাকতে পারবেন ২০০ জন। রাত ৯টা পর্যন্ত তা চলবে। সিনেমা আর টিভি প্রোগ্রামের আউটডোর শ্যুটিংয়ের অনুমতিও দিয়েছে নবান্ন। তবে সবটাই   কড়াভাবে কোভিডবিধি মেনে করতে হবে।