চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

দ্বাদশ জাতীয় ভোটার দিবস পালন পূর্ব বর্ধমানে


 

দ্বাদশ জাতীয় ভোটার দিবস পালন পূর্ব বর্ধমানে 


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : সারা দেশের সঙ্গে আজ পূর্ব বর্ধমান জেলাতেও পালিত হল জাতীয় ভোটার দিবস। বর্ধমান উন্নয়ন সংস্থার সভাকক্ষে আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পূর্ব বর্ধমান জেলার জেলা শাসক প্রিয়াঙ্কা সিংলা সহ জেলা প্রশাসনের অন্যান্য আধিকারিকরা। আজ জাতীয় ভোটার দিবসের অনুষ্ঠানে নতুন ভোটারদের ভোটার কার্ড ও গোলাপফুল তুলে দেওয়ার সঙ্গে ভোটার দিবসের শপথ বাক্য পাঠ করান জেলা শাসক প্রিয়াঙ্কা সিংলা। 

এদিন পূর্ব বর্ধমানের জেলা শাসক প্রিয়াঙ্কা সিংলা তাঁর ভাষণে বলেন, আজ ২৫ শে জানুয়ারী, দ্বাদশ জাতীয় ভোটার দিবস। ভারতের নির্বাচন | আয়োগের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে ২০১১ সাল থেকে পৃথিবীর সর্ববৃহৎ গনতন্ত্রে ভোটারদের উদ্বুদ্ধ করার জন্য জাতীয় ভোটার দিবস পালিত হয়ে আসছে। “নির্বাচন হোক সর্বব্যাপী, সুগম এবং অংশগ্রহণমুলক” এবারের প্রাসঙ্গিক বিষয়। ভোটার | তালিকা ২০২২ অনুযায়ী পূর্ব বর্ধমান জেলার বর্তমান ভোটার সংখ্যা ৪০, ৮৪,০০৩, এর মধ্যে মহিলা ভোটার ২০,১৬, ৮৮৮, পুরুষ ভোটার ২০, ৬৭,০২৬, তৃতীয় লিঙ্গ ভোটার ৮৯, সার্ভিস ভোটার ৩,৮৬৩ এবং ১৮-১৯ বছরের নতুন ভোটার ১,০৭,৩১১। বিশেষ সংক্ষিপ্ত সংশোধনী ২০২২ অনুযায়ী পূর্ব বর্ধমান জেলার মোট ৯৪,৭৯৯ সংখ্যক ভোটারের নাম নথীভুক্ত করা হয়েছে। মোট ৫৩,০৬১ সংখ্যক | ভোটারের তথ্যাবলী আমরা সংশোধন করেত সক্ষম হয়েছি। Repeated, মৃত এবং স্থানান্তরিত ভোটারকে তালিকা হইতে বাতিল করা হয়েছে ৪২, ২৪১। পূর্ব বর্ধমান | জেলার ভোটার জনসংখ্যা অনুপাত ০.৭৪ এবং হাজার জন পুরুষের অনুপাতে মহিলা ভোটার সংখ্যা ৯৭৬ জন। 

বিশ্বের সর্ববৃহৎ গনতন্ত্র সুদৃড় করতে নবীন প্রজন্মকে উদ্বুদ্ধ করতে হবে এবং নির্বাচন তালিকায় নাম নথীভুক্তকরনে সীমাবদ্ধ না রেখে ভোটাধিকার প্রয়োগ | সুনিশ্চিত করার জন্য আমাদের সচেষ্ট হতে হবে। প্রতিটি ভোট যেমন গনতন্ত্রে | মূল্যবান তেমনই নতুন ও সম্ভাবনাময় ভোটারদের নির্বাচনে সক্রিয় অংশগ্রহনে উদ্বুদ্ধ করাকে আমরা আমাদের দায়িত্ব বলে মনে করি। পূর্ব বর্ধমান জেলার নির্বাচন দপ্তর ও সমস্ত স্বীকৃত রাজনৈতিক দলগুলোর নেতৃত্ববৃন্দ ভারতের নির্বাচন আয়োগের নির্দেশাবলী পালনে সর্বদা সজাগ এবং উভয় পক্ষের পারস্পরিক সৌহার্দ্য আগামী । দিনে নির্বাচন প্রক্রিয়াকে স্বচ্ছ করতে মুখ্য ভুমিকা পালন করবে বলে আমি আশা রাখি।


Post a Comment

0 Comments